আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

অদৃশ্য ইঙ্গিতে পুলিশ ক্রসফায়ারে ডাকাতকে হত্যা করেছে: এমপি দবিরুল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-১৯ ০৯:৫৭:৫৫

সিলেটভিউ ডেস্ক :: জেলার বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদে এক মতবিনিময় সভায় এমপি দবিরুল ইসলাম অভিযোগ করলেন, তার বাড়িতে ডাকাতিতে জড়িত ডাকাতকে পুলিশ ক্রসফায়ার দিয়ে হত্যা করেছে। বুধবার বিকাল ৪টায় উপজেলা পরিষদ হলরুমে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিগণের সঙ্গে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো. আখতারুজ্জামানের মতবিনিময় সভায় এসব অভিযোগ করেন প্রধান অতিথি।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মান্নানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সাংসদ দবিরুল ইসলাম।

এ সময় আরো ছিলেন- বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান সফিকুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান প্রবীর কুমার রায়, ভাইস-চেয়ারম্যান যথাক্রমে আব্দুস সামাদ পান্না, নাজিয়া ইমদাদসহ সকল ইউপি চেয়ারম্যান, সকল সরকারি কর্মকর্তা, স্কুল-কলেজের প্রধানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় জেলা প্রশাসক সকলের পরামর্শ শুনেন।

জেলা প্রশাসক বলেন, দেশে খাদ্য অভাব নেই বললেই চলে। তাই সরকার এ বছর গম ক্রয় না করে ধান ক্রয়ের  সিদ্ধান্ত নিয়েছে। এ জেলা খাদ্য রপ্তানি করার মতো জেলা। বালিয়াডাঙ্গী উপজেলার অনেক সমস্যার কথা শুনলাম। আমি আমার জায়গা থেকে এ সমস্যাগুলো সমাধানের চেষ্টা কবর।

প্রধান অতিথির বক্তব্যে দবিরুল ইসলাম এমপি বলেন, বালিয়াডাঙ্গীতে আইন শৃঙ্খলা ভাল হলেও গত ১৩ মার্চ আমার বাড়িতে ডাকাতি আমাকে ক্ষতিগ্রস্ত করেছে। ডাকাতির ঘটনায় আক্রান্ত হয়ে আমার স্ত্রী মারা গেছেন। আমার বাড়ির ডাকাতি ঘটনায় জড়িতদের সঙ্গে পুলিশ এখন পর্যন্ত সাক্ষাৎ করতে দেয়নি। ডাকাতির ঘটনায় যে ডাকাত সাক্ষী ছিল, তাকে অদৃশ্য ইঙ্গিতে পুলিশ ক্রসফায়ারে নিহত করল। এটি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমাকে হেয় করা।

গত ৩ এপ্রিল রাত ৩-৪টার মধ্যে ঠাকুরগাও-দিনাজপুর মহাসড়কের ২৯ মাইল নামক এলাকায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে একজন অজ্ঞাত পরিচয় ব্যক্তি মারা যায়। নিহত ব্যক্তিকে ডাকাত দাবি করে পুলিশ সুপার ফরহাত আহম্মদ ওইদিন সংবাদ সম্মেলন করে অভিযোগ করে বলেন, নিহত ডাকাত সদস্য ঠাকুরগাও-২ আসনের এমপি দবিরুল ইসলামের বাড়িতে ডাকাতির ঘটনায় সরাসরি জড়িত ছিল।

পুলিশ সুপার আরো জানান, ১৪/১৫ জনের একদল ডাকাত ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কের হাড়িপুকুর নামক স্থানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ সংবাদ পেয়ে ডিবি পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতের পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্বরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে ডাকাতেরা পিছু হটে। পরে পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাতনামা (৩২) একজন ডাকাতকে উদ্ধার করে। তাকে  ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হলে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

সিলেটভিউ২৪ডটকম/১৯এপ্রিল২০১৮/ডেস্ক/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন