Sylhet View 24 PRINT

ঢাবি’র হল থেকে ছাত্রীদের বের করে দেয়ার অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২০ ১০:০৪:২৬

সিলেটভিউ ডেস্ক :: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হলের সাধারণ শিক্ষার্থীদের ভয়ভীতি দেখিয়ে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে হল প্রশাসনের বিরুদ্ধে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে ওই হলে আবারও উত্তেজনা সৃষ্টি হয়।

জানা যায়, মোবাইল চেকসহ নানাভাবে ভয়ভীতি দেখিয়ে হলের আবাসিক তিন ছাত্রীকে বৃহস্পতিবার রাতে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে হল কর্তৃপক্ষের বিরুদ্ধে। তারা হলেন- শারমীন শুভ (গণিত, তৃতীয় বর্ষ), কামরুন্নাহার লিজা (থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ, চতুর্থ বর্ষ) ও পারভীন (গণিত)।

কামরুন্নাহার লিজা ও পারভীনকে রাত ১০টার পর এবং শারমীন শুভকে রাত ১২টার দিকে বের করে দেওয়া হয় বলেও অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে সুফিয়া কামাল হল প্রশাসন জানিয়েছে, অনেক মেয়ে ফেক (ভুয়া) আইডি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হলের বিরুদ্ধে নানা গুজব ছড়াচ্ছে। তাই কয়েকজনকে ডেকে মোবাইল চেক করা হয়েছে। এছাড়া অনেকে আন্দোলনে জড়িত ছিল। তাই তাদের সতর্ক করা হয়েছে।

গত ১০ এপ্রিল ফেসবুকে ভুয়া আইডি থেকে গুজব ছড়ানোর ঘটনায় জড়িত সন্দেহে ওই তিন ছাত্রীকে বের করে দেওয়া হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানিয়েছেন।

তবে এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা রহমান বলেন, হলের পরিস্থতি শান্ত রাখার জন্য হল প্রশাসন মেয়েদের দফায় দফায় তলব করেছে। ছাত্রীদের হল থেকে বের করে দেওয়ার কথাও অকপটে স্বীকার করেন তিনি।

এদিকে, হল প্রশাসনের বিরুদ্ধে ছাত্রীদের ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠেছে। এমনকি গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলতেও নিষেধ করা হয়েছে বলে জানা গেছে।

সিলেটভিউ২৪ডটকম/২০এপ্রিল২০১৮/ডেস্ক/আআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.