আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ফেনী-বিলোনিয়া রেলপথটি ফের সচল করা হবে: নৌ-পরিবহন মন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২১ ১০:২২:৫৯

সিলেটভিউ ডেস্ক :: সব অবকাঠোমো উন্নয়নের পর বিলোনিয়া স্থলবন্দর পুরো মাত্রায় চালু এবং বন্ধ থাকা ফেনী-বিলোনিয়া রেলপথটি ফের সচল করা হবে বলে জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

শুক্রবার (২০ এপ্রিল) বিকালে ফেনীর পরশুরাম উপজেলা চত্বরে বিলোনিয়া স্থলবন্দরের উন্নয়ন কাজ উদ্বোধনের সময় মন্ত্রী এ কথা জানান।

শাজাহান খান বলেন, জামায়াত-বিএনপির হাতে এদেশ নিরাপদ নয়, তারা এদেশের উন্নয়নে প্রধান বাধা। খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়েছিলেন। তিনি বলেছিলেন, এদেশে কোনো যুদ্ধাপরাধী নেই। অথচ বিচারে দেখা গেলো উল্টোটা। ফাঁসিতে ঝুলতে হয়েছে জামায়াতের নেতাদের।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎখাত করার জন্য দেশি-আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। আর সেই ষড়যন্ত্রের মূল হোতা বিএনপি-জামায়াত। তারা আগুন সন্ত্রাস করে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামাতে চেয়েছিল, কিন্তু আল্লাহর রহমতে প্রধানমন্ত্রীর নেতৃত্বেই দেশ এগিয়ে যাচ্ছে।’

বিলোনিয়া স্থলবন্দর নিয়ে মন্ত্রী বলেন, এ বন্দরটি ছিল অবহেলিত, বর্তমান মেয়াদে ফেনী-১ আসনে শিরিন আখতার সংসদ সদস্য হওয়ার পরে কথা দিয়েছিলাম বন্দরের উন্নয়নে ভূমিকা রাখবো। তারই ধারাবাহিকতায় আজকের উন্নয়ন কাজের এ ভিত্তিপ্রস্তর।

ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়ের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরিন আখতার, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, সোনাগাজী সদর উপজেলা চেয়ারম্যান জেডএম কামরুল আনাম ও বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী।

সিলেটভিউ২৪ডটকম/২১এপ্রিল২০১৮/ডেস্ক/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন