আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সাংবাদিকদের খবর দেয়ায় এক তরুণীকে পিটিয়ে আহত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২৪ ০৯:৪৭:৫২

সিলেটভিউ ডেস্ক :: নবজাতকের মরদেহ হাসপাতালে বন্দি করে টাকা আদায়ের দাবি করার ঘটনা সাংবাদিকদের জানালে আশা (১৪) নামে এক কিশোরিকে পিটিয়ে আহতের অভিযোগ উঠেছে।

সোমবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় সাভার পৌর এলাকার ছায়াবিথী পুকুর পাড় মহল্লায় কয়েকজন সন্ত্রাসী আশাকে  পিটিয়ে আহত করে ।

মৃত নবজাতকের মা আসমা  জানান, শনিবার সুপার হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারের তার নবজাতক শিশু চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। কিন্তু ৫০ হাজার টাকা হাসপাতালের বিল হলে তার পক্ষে পরিশোধ করা অসম্ভব্য হয়ে পড়ে। এ অবস্থায় হাসপাতাল কর্তৃপক্ষ মৃত নবজাতকসহ আসমাকে ৩০ ঘণ্টা হাসপাতালে বন্দি করে রাখে। এ ঘটনায় ছোট বোন আশা সাংবাদিকদের মৃত নবজাতক ও তার বোনকে বন্দি থাকার কথা জানায়। পরে হাসপাতালে  সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে  ওই মৃত নবজাতকসহ আসমাকে  কোনো প্রকার বিল পরিশোধ ছাড়াই মুক্তি দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।  পরে সোমবার বিকেলে পুকুরপাড় এলাকায় কয়েকজন আশাকে বাঁশ দিয়ে পিটিয়ে আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা. আমজাদুল হক জানান, ওই কিশোরীর বাম হাতে ও শরীরে বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।  ওই কিশোরী আশা ও  আসমাকে ভর্তি রেখে হাসপাতালে  চিকিৎসা করানো হচ্ছে বলেও জানান তিনি।

বিলের জন্য নবজাতকের মরদেহ ৩০ ঘণ্টা আটকে রাখার আভিযোগ এর আগে বিল পরিশোধ করতে না পারায় মৃত নবজাতক ও মা আসমাকে  বন্দি থাকার ঘটনায়  সুপার হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা জেলা সার্জন।

এ ঘটনায় সাভার মডেল থানায় একটি অভিযোগের দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ভুক্তভোগী আসমা।

সিলেটভিউ২৪ডটকম/২৪ এপ্রিল ২০১৮/ডেস্ক/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন