আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আজ সন্ধ্যায় দ্বিতীয় মেয়াদে শপথ নেবেন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২৪ ১১:১৭:৫২

সিলেটভিউ ডেস্ক ::রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে শপথ নেবে আজ (মঙ্গলবার, ২৪ এপ্রিল)। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ তথ্য নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জানান, ‘জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী মঙ্গলবার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে বঙ্গভবনের দরবার হলে মো. আবদুল হামিদকে শপথবাক্য পাঠ করাবেন।’ তিনি জানান, ‘বঙ্গভবনে শপথগ্রহণ অনুষ্ঠানের প্রয়োজনীয় প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে। ’

শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতি, দেশের সাবেক রাষ্ট্রপতি, বিচারপতি, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, সিনিয়র রাজনীতিবিদ, কূটনীতিক ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন বলে ধারণা করা হচ্ছে।

প্রসঙ্গত,  মো. আবদুল হামিদ এর আগে ২০১৩ সালের ২২ এপ্রিল বাংলাদেশের ২০তম রাষ্ট্রপতি নির্বাচিত এবং ২৪ এপ্রিল শপথগ্রহণ করেন। তার আগে রাষ্ট্রপতির অনুপস্থিতিতে তিনি ২০১৩ সলের ১৪ মার্চ ভারপ্রাপ্ত রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করেন। এ সময় তৎকালীন রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন। জিল্লুর রহমানের মৃত্যুর পর তিনি ২০১৩ সালের ২০ মার্চ ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি হন। আজ ২১তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেবেন তিনি।

সিলেটভিউ২৪ডটকম/২৪ এপ্রিল ২০১৮/ডেস্ক/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন