আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

টাঙ্গাইলে ভ্রাম্যমণ আদালত ১০টি ড্রেজার পোড়াল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২৪ ১২:২৩:১৩

সিলেটভিউ ডেস্ক :: টাঙ্গাইলের কালিহাতী দিয়ে বয়ে যাওয়া ধলেশ্বরী নদী থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালত অভিযান শুরু করেছে। অভিযানের প্রথম দিনেই ১০টি ড্রেজার ধ্বংসসহ আনুমানিক ২৪ লাখ ৭৫ হাজার টাকার বালু জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি) নাফিসা আক্তার।

উপজেলা গোহালিয়াবাড়ী ও দশকিয়া ইউনিয়নের ধলেশ্বরী নদীর বেলটিয়াসহ কয়েকটি এলাকায় সোমবার দুপুর থেকে সন্ধ্যা রাত পর্যন্ত উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে ১০টি অবৈধ বাংলা ড্রেজার পুড়িয়ে দেয়। এ সময় একটি ভেকু বিকল করাসহ ড্রেজারের বিপুল পরিমাণ পাইপ ভেঙে ফেলা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ শাহীনা আক্তার জানান, তার নির্দেশে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা আক্তারের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত উল্লে­খিত এলাকায় অভিযান চালায়।

নাফিসা আক্তার জানান, তারা যতগুলো ড্রেজার পেয়েছেন সবগুলোই জনসাধারণের সামনে পুড়িয়ে ধংস এবং বিপুল পরিমাণ পাইপ ভেঙে ফেলেছেন। সেই সাথে ওই এলাকায় অবৈধভাবে উত্তোলন করে রাখা ৮ লাখ ৩৭ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২৪ এপ্রিল ২০১৮/ডেস্ক/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন