আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

যশোরে তিনজন সহ ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৮

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-২১ ১০:৫৪:২৫

সিলেটভিউ ডেস্ক :: দেশজুড়ে চলমান মাদকবিরোধী অভিযানকালে ছয় জেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে মাদক বিক্রেতাদের এবং মাদক বিক্রেতাদের নিজেদের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ আট জন নিহত হয়েছেন। এরমধ্যে যশোরে তিন এবং ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, রাজশাহী, টাঙ্গাইল ও নরসিংদীতে একজন করে নিহত হয়েছেন।

রোববার (২০ মে) দিনগত রাত থেকে সোমবার (২১ মে) ভোর পর্যন্ত এসব ‘বন্দুকযুদ্ধ’ হয়। নিহত সবাই মাদক বিক্রির সঙ্গে জড়িত বলে জানিয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তারা।

রোববার রাত সাড়ে ১১টার দিকে নরসিংদী জেলার ঘোড়াশাল পৌরসভার পলাশ থানায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইমান আলী (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।

র‌্যাব জানায়, রাতে ইমান আলী ও তার সহযোগীরা মাদকের একটি বড় চালান নিয়ে যাচ্ছিলেন বলে খবর পেয়ে সেখানে র‍্যাব-১১ এর  একটি দল অভিযান চালায়। এসময় টের পেয়ে তারা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালালে তারা পিছু হটে যায়। পরে ঘটনাস্থল থেকে ইমান আলীর মরদেহ উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে থানায় ছয়টি মামলা রয়েছে।

রোববার দিনগত রাত সাড়ে ১২টার দিকে টাঙ্গাইলের ঘাটাইলে মাদকবিরোধী অভিযানকালে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবুল কালাম আজাদ নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, ১৫০০ পিস ইয়াবা এবং ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

ঝিনাইদহ জেলার কালিগঞ্জ-নলডাঙ্গা সড়কের সড়কের নরেন্দ্রপুর এলাকায় রাত দেড়টার দিকে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ছবদুল মন্ডল (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।এসময় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন। তাদের কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে ১০০ বোতল ফেনসিডিল, ১৫০ পিস ইয়াবা, দুই রাউন্ড গুলি ও একটি নাইন এমএম পিস্তল উদ্ধার করা হয়েছে।

রাত পৌনে ১টার দিকে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী গ্রামের সন্যাসীতলা মাঠের মধ্যে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জনাব আলী (৩২) নামে এক চিহ্নিত মাদক বিক্রেতা নিহত হয়েছেন।এসময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি শটগান, দু’টি কার্তুজ, তিনটি রামদা এবং এক বস্তা ফেনসিডিল উদ্ধার করেছে। এ ঘটনায় জীবননগর থানার তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। এরা হলেন- সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিলন হোসেন, কনস্টেবল ওয়ালিদ রহমান এবং কনস্টেবল জুয়েল। বন্দুকযুদ্ধে নিহত জনাব আলীর বিরুদ্ধে জীবননগরসহ বিভিন্ন থানায় অন্তত ১১টি মাদক মামলা রয়েছে।

রাজশাহীর বেলপুকুর থানাধীন ছোট জামিরা এলাকায় গভীর রাতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক বিক্রেতা লিয়াকত নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, এক রাউন্ড তাজা গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে।

সোমবার ভোরের দিকে যশোর উপজেলার তরফ নওয়াপাড়া ও খোলাডাঙ্গা এলাকায় মাদক বিক্রেতাদের নিজেদের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনায় তিনজন নিহত হয়েছেন। খবর পেয়ে পৃথক ঘটনাস্থল থেকে নিহত তিনজনের মরদেহ উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে রেখেছে পুলিশ। দু’টি ঘটনাস্থল থেকেই অস্ত্র, গুলি, ইয়াবা ও ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

সবগুলো ঘটনার তথ্য র‌্যাব ও পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

সিলেটভিউ২৪ডটকম/২১মে২০১৮/ডেস্ক/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন