আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

রাজধানীতে র‌্যাবের অভিযান, আটক ৫০০

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-২৬ ১৩:২৫:২৩

সিলেটভিউ ডেস্ক :: রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে অভিযান চালিয়ে অন্তত ৫০০ জনকে আটক করেছে র‌্যাব। তবে এরা সবাই মাদক বিক্রেতা বা মাদকাসক্ত নয়। তাদেরকে পরীক্ষা-নিরীক্ষা করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

শনিবার সকাল সাড়ে এগারোটা থেকে র‌্যাব-১, র‌্যাব‌-২ এবং র‌্যাব-৩ যৌথভাবে এই অভিযান অভিযান শুরু করে। এই প্রতিবেদন লেখার সময় অভিযান চলছে। সব মিলিয়ে বাহিনীর তিন শতাধিক সশস্ত্র সদস্য এই অভিযানে অংশ নিয়েছে। বাহিনীটির ঊর্ধ্বতন কর্মকর্তারাও অভিযানে আছেন।

অভিযান পারিচালনাকারীদের একজন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, পুরো ক্যাম্প ঘিরে রেখেছেন তারা। বাইরে থেকে কাউকে ভেতরে বা ভেতর থেকে কাউকে বাইরে বের হতে দেওয়া হচ্ছে না। আটকদের র‌্যাব-২ এর কার্যালয়ে নেওয়া হয়েছে। তাদের ডোপ টেস্ট করার পর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

‘আটকদের সবাই মাদক বিক্রেতা বা মাদকসেবী না। সন্দেহজনকদের ও পূর্বের তথ্যের ভিত্তিতেই তাদের আটক করা হয়েছে।’

মাহমুদ নামে পরিচয় দেয়া র‍্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ‘প্রাথমিকভাবে ৫০০ জনকে আটক করা হয়েছে। তবে এর মধ্যে নিরপরাধ লোক থাকতে পারে। মোবাইল কোর্ট বসবে। এর মধ্যে অনেকেই বাদ যাবেন।

মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্প মাদক বিক্রির জন্য সব সময় কুখ্যাত। এখানে নানা সময় অভিযান চালাতে গিয়ে বিপাকে পড়তে হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। কারণ, মাদক বিক্রেতারা এতটাই সংঘবব্ধ যে, তারা একজোট হয়ে নানা সময় হামলাও করেছে সরকারি বাহিনীর ওপর।

গত ৪ মে থেকে সারাদেশে মাদকবিরোধী সাঁড়াশি অভিযানের কোনো প্রভাব এতদিন পড়েনি এই ক্যাম্পে।
অভিযানের বিষয়ে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, ক্যাম্পে গাঁজা, ফেন্সিডিল, ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদকের বিক্রি হয় বলে তাদের কাছে তথ্য আছে। এই তথ্যের ভিত্তিতেই সেখানে অভিযান হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২৬ মে ২০১৮/ডেস্ক/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন