আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

এবারের ঈদে ঘরে ফেরার যাত্রা ছিল আনন্দদায়ক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৯ ০১:০৬:০৮

সিলেটভিউ ডেস্ক :: প্রতিবছর ঈদ এলে নাড়ীর টানে আপন নিবাসে ছুটে চলে মানুষ। রাজধানী থেকে দূর দূরান্তের পথে চলে এ যাত্রা।  ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে এবং তাদের সার্বিক নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে সমন্বিত উদ্যোগ।

ঈদ উপলক্ষে যারা রাত্রিকালীন যাত্রা করেন তাদের পর্যাপ্ত নিরাপত্তা দেয়া হয়েছে। ঢাকা থেকে বেরিয়ে যাবার পথে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়, বিশেষ আয়োজন করে অতিরিক্ত জনবল দেয়া হয়েছে ।

সমন্বিতভাবে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, রিজার্ভ পুলিশ সবাই মিলে ব্যবস্থা নিয়েছে । বিভিন্ন জায়গায় কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে যাতে অপর সংস্থার সঙ্গে আইন শৃঙ্খলা বাহিনী সমন্বয় করতে পারে। এর বাইরে পুলিশের ওয়াচ টাওয়ার ও চেকপোস্ট ছিল। সব মিলিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর নেয়া গৃহীত পক্ষেপের কল্যাণে নির্বিঘ্নে ঘরে ফিরতে পেরেছে সবাই।

ঈদে অজ্ঞান পার্টি ও মলম পার্টির বিরুদ্ধেও আইন শৃঙ্খলা বাহিনী যথেষ্ট তৎপর ছিল। ঈদের আগে বেশ কিছু গ্যাং ধরা পরে। এছাড়া মলম পার্টি ও অজ্ঞান পার্টি থেকে সাবধান থাকতে আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেয়া হয় সচেতনামূলক ব্যবস্থা। মহাসড়কগুলোতে দিন-রাত ২৪ ঘন্টা হাইওয়ে পুলিশ ও কমিউনিটি পুলিশের টহল থাকায় যাত্রাপথে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

আইন শৃঙ্খলা বাহিনীর কল্যাণে নিরাপদে ও নির্বিঘ্নে ঘরে ফিরতে পেরে সাধারণ মানুষ খুশি। তাই এমন পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছে সর্বস্তরের জনগণ।

সিলেটভিউ২৪ডটকম/১৯ জুন ২০১৮/ডেস্ক/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন