আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

আবার ক্ষমতায় এলে গ্রামে নগরের সুবিধা দেবে আ.লীগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১৪ ২০:৪০:৫১

আগামীতে আবার ক্ষমতায় আসতে পারলে গ্রামেই শহরের সুবিধা নিশ্চিত করার অঙ্গীকার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের উন্নয়নে তার সরকারের নেয়া নানা পদক্ষেপ উল্লেখ করে এও বলেন, আওয়ামী লীগ জানে কীভাবে উন্নয়ন করতে হয়।

আগামী ডিসেম্বরে জাতীয় নির্বাচন হবে জানিয়ে আবারও নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বানও জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি।

শনিবার বিকালে পাবনার শহরে সরকারি পুলিশ লাইনস মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখছিলেন শেখ হাসিনা।

গত জানুয়ারিতে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শুরুর পর আওয়ামী লীগ সভাপতি হিসেবে এটি শেখ হাসিনার সপ্তম সমাবেশ। এর আগে তিনি সিলেট, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও চাঁদপুরে জনসভা করেন।

দুপুরে পাবনার রূপপুরে পরমাণু বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিটের কংক্রিট ঢালাইয়ের কাজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সেই কাজ শেষে বিকাল চারটায় তিনি যোগ দেন আওয়ামী লীগের জনসভায়।

তীব্র রোদে প্রচণ্ড গরমের মধ্যেও প্রধানমন্ত্রীর এই জনসভায় অংশ নিয়েছেন হাজার হাজার মানুষ। দুপুরের পর আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হলেও সকাল থেকেই মিছিল নিয়ে দলে দলে জনসভাস্থলে আসতে থাকে মানুষ।

জনসভায় উপস্থিত হয়েই স্থানীয় উন্নয়নে মোট ৪৯ প্রকল্পের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। এরপর রাখেন বক্তব্য।

শেখ হাসিনা তার শাসনামলে দেশের উন্নয়ন ও হতদরিদ্র মানুষদের কল্যাণে নেয়া নানা প্রকল্পের কথা তুলে ধরেন। সেই সঙ্গে দেন ভবিষ্যতের দিক নির্দেশনা।

২০০৮ সালের জাতীয় নির্বাচনের আগে আওয়ামী লীগ দিন বদলের সনদ নিয়ে এসেছিল। ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে কোথায় নিতে চায় তার একটি রূপরেখা ছিল সেখানে। এরই মধ্যে দারিদ্র্য বিমোচন, বিদ্যুৎ উন্নয়ন, ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণায় উল্লেখযোগ্য অগ্রগতি এসেছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘এই বছরের ডিসেম্বরে ইলেকশন হবে। আপনারা যদি নৌকা মার্কায় ভোট দেন আর আওয়ামী লীগ যদি সরকারে আসতে পারে, আমরা প্রতিটি গ্রামে প্রতিটি জনগোষ্ঠী শহরের মতো নগর সুবিধা পাবে এবং সুন্দরভাবে বাঁচবে। প্রতিটি গ্রামকে আমরা নগরে উন্নত করব।’

নৌকা মার্কায় ভোট দিয়ে মানুষ কখন ঠকেনি সেটি উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘নৌকায় ভোট দিয়েছেন বলেই আজকে উন্নয়ন হচ্ছে। কারণ, নৌকা চিরদিনই দেয়।’

‘নৌকায় ভোট দিয়েছেন বলে এই দেশের স্বাধীনতা পেয়েছেন। নৌকায় ভোট দিলেই দেশের উন্নয়ন হয়, মানুষ ভালো থাকে।’

‘আওয়ামী লীগ এই দেশের কল্যাণে কাজ করে, আওয়ামী লীগ লুটপাট আর নিজের ভাগ্য গড়তে আসে না। আমরা আসি আপনাদের ভাগ্য গড়তে।’

‘আমরা দারিদ্র্যমুক্ত বাংলাদেশ আমরা গড়তে চাই, জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে চাই, মাদকমুক্ত বাংলাদেশ আমরা গড়তে চাই। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের বিরুদ্ধে অভিযান করে যাচ্ছি।’

‘আমাদের কাছে চাইতে হবে না। আমরা জানি একটা দেশের উন্নয়ন কীভাবে হতে পারে। আর সেভাবেই আমরা কাজ করে যাচ্ছি।’

বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যানর বিষয়টি তুলে ধরে তার কন্যা বলেন, ‘স্বজন হারানো বেদনা নিয়েই আমি এসেছি শুধু আপনাদের জন্য কাজ করতে, দেশের মানুষের জন্য কাজ করতে। কারণ আমার বাবা চাইতেন এই বাংলাদেশ দারিদ্র্যমুক্ত হবে, এই বাংলাদেশ উন্নত সমৃদ্ধশালী হবে। এই বাংলাদেশের প্রতিটি মানুষ সুন্দরভাবে বাঁচবে। সেটাই আমার লক্ষ্য। সেই লক্ষ্য নিয়েই কাজ করে যাই।’-ঢাকাটাইমস

শেয়ার করুন

আপনার মতামত দিন