আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ঢাকায় মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-২৩ ১৭:৫৫:৪৩

সিলেটভিউ ডেস্ক :: বর্ষা মৌসুমে ঢাকায় সোমবার (২৩ জুলাই) সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর। বৃষ্টিপাতের এই প্রবণতা আরো একদিন থাকার পর কমে যাবে বলে জানিয়েছে সংস্থাটি।

আবহাওয়াবিদ মিজানুর রহমান বলেন, বর্ষা মৌসুমে ঢাকায় সোমবার ৩৪ মিলিমিটার বর্ষণ হয়েছে। যা এ মৌসুমে সবচেয়ে বেশি। তবে ঢাকার বাইরে বিকেল পর্যন্ত সর্বোচ্চ ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে কুমিল্লায়।

‘নিবিড় মেঘ কে দিল মেলে’

আবহাওয়া অফিস এক পূর্বাভাসে জানিয়েছে, সাগরে নিন্মচাপ বিরাজ করছে। এছাড়া মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজ করছে। ফলে বৃষ্টিপাতের এ প্রবণতা মঙ্গলবারও থাকবে। এরপর কমে গিয়ে ২৭ জুলাই থেকে ফের বাড়বে।

মিজানুর রহমান জানান, নিন্মচাপ থাকলেও সাগর উত্তাল নয়। ফলে তিন নম্বর সতর্কতা সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। তবে ময়মনসিংহ, টাঙ্গাইলসহ বিভিন্ন এলাকার নদীবন্দরগুলোতে দুই নম্বর হুঁশিয়ারি সংকেত বলবৎ হয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ, টাঙ্গাইল, রংপুর, রাজশাহী, ঢাকা, সিলেট অঞ্চলে অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। আর অন্যান্য অঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। তবে ভারী বৃষ্টিপাতের কারণে সিলেট ও চট্টগ্রাম অঞ্চলে পাহাড় ধসের কোনো শঙ্কা নেই।

সিলেটভিউ২৪ডটকম/২৩ জুলাই ২০১৮/এলএস


@

শেয়ার করুন

আপনার মতামত দিন