আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ডিবি থেকে বঙ্গবন্ধু মেডিকেলে আলোকচিত্রী শহিদুল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-০৮ ১১:৩৪:৫৫

সিলেটভিউ ডেস্ক :: শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্য-প্রযুক্তি আইনের মামলায় রিমান্ডে থাকা আলোকচিত্রী শহিদুল আলমকে হাই কোর্টের আদেশে গোয়েন্দা পুলিশের হেফাজত থেকে হাসপাতালে নেওয়া হয়েছে।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন বলেন, আদালতের আদেশ পাওয়ার পর বুধবার সকাল ৯টার দিকে শহিদুল আলমকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়।

দৃক গ্যালারি ও পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা শহিদুলকে রোববার রাতে গ্রেপ্তার করার পর সোমবার আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডে নেয় গোয়েন্দা পুলিশ।

কিন্তু শহিদুলকে ডিবি হেফাজতে নির্যাতন করার অভিযোগ এনে রিমান্ডের বৈধতা চ্যালেঞ্জ করে মঙ্গলবার হাই কোর্টে রিট করেন তার স্ত্রী রেহনুমা আহমেদ।

ওই আবেদন শুনে আদালত দ্রুত শহিদুলকে ডিবি হেফাজত থেকে হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেয়। সেই সঙ্গে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার মধ্যে শহিদুলের শারীরিক অবস্থার বিষয়ে প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয় হাসপাতাল কর্তৃপক্ষকে।

দৃক গ্যালারির মহাব্যবস্থাপক এ এস এম রেজাউর রহমান জানান,শহিদুল আলমকে কেবিল ব্লকের পাঁচ তলার একটি কক্ষে রাখা হয়েছে। তার সঙ্গে দেখা করার জন্য তার স্ত্রী রেহনুমা আহমেদ ও আইনজীবীরা নিচে অপেক্ষা করছেন।

“আমরা দেখা করতে চাইলে হাসপাতালের পরিচালকের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। আমরা অপেক্ষা করছি।”

সিলেটভিউ২৪ডটকম/০৮ আগস্ট ২০১৮/ডেস্ক/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন