আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

লাইভ ভিডিওতে বাইকারদের অনিয়ম দেখালেন ইলিয়াস কাঞ্চন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১০ ০০:৫৪:৩৪

বিশেষ ট্রাফিক সপ্তাহের মধ্যেই চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের লাইভ ভিডিওতে স্পষ্ট হয়ে উঠল রাজধানীর বাইকারদের অনিয়ম।

ভিডিওতে দেখা যায় ইলিয়াস কাঞ্চন বলছেন, 'আপনারা দেখেন, নিয়মশৃঙ্খলা রক্ষা করার জন্য এই যে ছেলেরা নামল রাস্তায়; এবার আপনার এই বাইকওয়ালাদের দেখেন। এরা পুরো রাস্তাটা বন্ধ করে দিয়ে বসে আছে। এই যে চেহারটা দেখান.....। দেখান চেহারা! এই মানুষগুলো উল্টোপথ দিয়ে এসে সব মানুষকে কষ্ট দিচ্ছে! রাস্তা বন্ধ করে রাখছে....। এরা আবার এই দেশের নিয়ম চায়!'

রাজধানীর কোনো একটা রাস্তায় অবাধ্য বাইকারদের নিয়ম মানতে বাধ্য করছিলেন জনপ্রিয় নায়ক এবং দীর্ঘদিন ধরে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসা ইলিয়াস কাঞ্চন।
রাজধানীসহ শহরগুলোর রাস্তায় সবচেয়ে বড় আতঙ্কের নাম বাইক। বাইকাররা নিজেদের বিমানের পাইলট ভাবে। তারা এমনভাবে বাইক চালায়, কোনো মানুষ তাতে চাপা পড়ল কিনা ভ্রুক্ষেপ থাকে না তাদের! আর ফুটপাতে বাইক চালানো তো ঢাকা শহরের নিত্যদিনের ঘটনা!  

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর তীব্র আন্দোলনে কেঁপে ওঠে সারা দেশ। বিশ্ব ইতিহাসে এটাই প্রথম কোনো কিশোর আন্দোলন। কিশোর-কিশোরীরা রাস্তায় নেমে লাইসেন্স চেক করে, ফিটনেস সার্টিফিকেট দেখে, গাড়িগুলোকে লাইন ধরে চলাচলে বাধ্য করে এমনকী রাজপথে ইমার্জেন্সি লেন পর্যন্ত তৈরি করেছিল তারা! ছেলে-মেয়েরা ঘরে ফেরার আগেই বিশেষ ট্রাফিক সপ্তাহ শুরু করে পুলিশ।


ভিডিও : ভিডিও দেখতে ক্লিক করুন---

শেয়ার করুন

আপনার মতামত দিন