আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

ডায়রিয়ায় আক্রান্ত নওশাবাকে কারাগারেই থাকতে হচ্ছে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৪ ০০:৪৪:০০

নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনের সময় ফেসবুক লাইভে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলার দ্বিতীয় দফা রিমান্ড শেষে অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার বিকেলে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক আসাদুজ্জামান নুর নওশাবার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।  

এর আগে আজ দুপুরে নওশাবাকে আদালতে নেওয়ার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। 

ঢামেকের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. নাছের আহমেদ বলেন, ডায়রিয়ায় আক্রান্ত অভিনেত্রী নওশাবাকে হাসপাতালে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বিকেল ৩টার দিকে অভিনেত্রী নওশাবাকে ঢাকা সিএসএম আদালতে হাজির করা হয়। এ সময় তাকে দু’জন নারী পুলিশ কনস্টেবলের সহায়তায় আদালতের দ্বিতীয় তলায় উঠানো হয়। কিন্তু তিনি মারাত্মকভাবে ডায়রিয়ায় আক্রান্ত হওয়ায় আদালতের এক পুলিশ কর্মকর্তা তাকে হাসপাতালে নিয়ে যেতে বলেন। এরপর তাকে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে, মামলাটিতে আজ বিকেল সাড়ে ৫টার দিকে আসামিপক্ষের জামিন আবেদনের ওপর শুনানি হয়। ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নুর এ জামিন আবেদনের ওপর শুনানি গ্রহণ করেন।

নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনের সময় নওশাবা ফেসবুক লাইভে এসে গুজব রটান। তার ওই আহ্বান মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ফলে জনমনে আতঙ্ক ও বিদ্বেষ ছড়িয়ে পড়ে।

বিভিন্ন গণমাধ্যমকর্মীরা নওশাবার এই মিথ্যা প্রপাগান্ডার উৎস জানার জন্য ফোন করলে তিনি তার সপক্ষে সঠিক কোনো ব্যাখ্যা দিতে পারেননি। পরবর্তীতে গেল ৪ আগস্ট রাজধানীর উত্তরা এলাকা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। এরপর র‌্যাব-১ বাদী হয় মামলাটি করে।

শেয়ার করুন

আপনার মতামত দিন