Sylhet View 24 PRINT

বাংলাদেশ বিমানের বহরে যুক্ত হলো বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির ‘আকাশবীণা’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৯ ২২:২২:৩৪

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হলো বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত সম্পূর্ণ নতুন বোয়িং সেভেন এইট সেভেন-এইট ড্রিমলাইনার বিমান।

রবিবার বিকাল ৫টার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ‘আকাশবীণা’ নামের এই যানটি। দেশে পৌঁছার পর ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে স্বাগত জানানো হয় ড্রিমলাইনারকে।

এটাই বিমানের প্রথম ড্রিমলাইনার উড়োজাহাজ। এর মধ্য দিয়ে বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে বিমানের সংখ্যা দাঁড়ালো ১৫টি।

ড্রিমলাইনার বিমানটি দেশে আনতে গত ১৫ আগস্ট বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্যদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) ইনামুল বারীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল যুক্তরাষ্ট্রের সিয়াটলে বোয়িং কোম্পানির এভারেট ডেলিভারি ও অপারেশন্স সেন্টারে যায়।

এর আগে ২০০৮ সালে মার্কিন বিমান নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১০টি নতুন বিমান ক্রয়ের জন্য ২ দশমিক ১ বিলিয়ন ইউএস ডলারের চুক্তি করে।

ইতোমধ্যে বহরে যুক্ত হয়েছে চারটি নতুন বোয়িং ট্রিপল সেভেন- থ্রি হান্ড্রেড ইআর ও দুটি নতুন বোয়িং সেভেন থ্রি সেভেন- এইট হান্ড্রেড বিমান। বাকি চারটি বিমান হলো বোয়িং সেভেন এইট সেভেন-এইট ড্রিমলাইনার।

এর প্রথমটি রবিবার দেশে এলো। দ্বিতীয়টি নভেম্বর ও সবশেষ দুটি ড্রিমলাইনার বিমান আগামী বছরের সেপ্টেম্বরে যুক্ত হবে বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.