আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ঈদের আগের দিন নওশাবার জামিন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-২১ ১৮:৪১:০৭

সিলেটভিউ ডেস্ক :: গ্রেপ্তারের ১৬ দিনের মাথায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় অভিনেত্রী ও মডেল কাজী নওশাবা আহমেদকে জামিন দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এই আদেশ দেন। আদালত সূত্র থেকে জানা গেছে, নওশাবার আইনজীবী আজ আদালতে আবারও জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত কাজী নওশাবা আহমেদকে পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিন দেন। এর আগে গতকাল সোমবার অবশ্য আদালত তাঁর জামিন আবেদন নাকচ করেন।

অসুস্থ নওশাবাকে গতকাল আদালতে হাজির করে পুলিশ। দেখা যায়, নওশাবা হাঁটতে পারছেন না। বসেছিলেন হুইল চেয়ারে। বেলা সাড়ে তিনটার দিকে দুজন মহিলা পুলিশ তাঁকে কোলে করে গাড়িতে তোলেন। এর আগে রিমান্ড শেষে গত ১৩ আগস্ট আদালতে আনা হলে অসুস্থ হয়ে পড়েন নওশাবা। তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আদালতকে পুলিশ প্রতিবেদন দিয়ে বলে, নওশাবা অসুস্থ। তিনি ডায়রিয়ায় আক্রান্ত। তবে চিকিৎসকের সনদে দেখা যায়, নওশাবার মেরুদণ্ডজনিত সমস্যা আছে।

নওশাবাকে গ্রেপ্তার করে গত ৫ আগস্ট আদালতে হাজির করে পুলিশ। সেদিন আদালত তাঁর চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে আরও দুদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। মামলাটি তদন্ত করছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। নওশাবাকে রিমান্ড নেওয়ার আবেদনে বলা হয়, জিজ্ঞাসাবাদে আসামি স্বীকার করেছেন যে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় ‘দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলা’র কথা নিজের ফেসবুকে ছড়ান। এ ঘটনার সঙ্গে আর কারা জড়িত আছে, তাঁদের গ্রেপ্তারের জন্য আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি। পুলিশ আদালতকে জানিয়েছে, নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোই নওশাবার উদ্দেশ্য ছিল।

সিলেটভিউ২৪ডটকম/২১ আগস্ট ২০১৮/ডেস্ক এলএস

শেয়ার করুন

আপনার মতামত দিন