Sylhet View 24 PRINT

তাবলিগ নিয়ে মন্ত্রণালয়ের পাঁচ সিদ্ধান্ত স্থগিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২৫ ১৩:১৩:০৩

তাবলিগ জামাতের দ্বন্দ্ব নিরসনে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের জারি করা ৫ নির্দেশনা স্থগিত করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। সোমবার (২৪ সেপ্টেম্বর) ধর্ম বিষযক মন্ত্রণালয়ের ওয়েব সাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সূত্রে বর্ণিত স্মারকের পরিপত্রের বাংলাদেশে দাওয়াতে তাবলিগের কার্যক্রম সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলরূপে পরিচালনার জন্য কতিপয় নির্দেশনার কার্যকারিতা স্থগিত করা হলো।

গত ১৮ সেপ্টেম্বর তাবলিগ জামাতের চলমান দ্বন্দ্ব ও বিবাদ থেকে বিরত থাকতে ৫টি নির্দেশনা দিয়ে এ পরিপত্র জারি করা হয়েছিল। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব দেলোয়ারা বেগম স্বাক্ষরিত পরিপত্রে তাবলিগ জামাতের চলমান সংকট নিরসনে তাবলিগের উভয় পক্ষের শান্তিপূর্ণ সহাবস্থান, অপপ্রচাররোধ, একে অপরের প্রতি সহনশীল মনোভাব পোষণসহ বেশকিছু বিষয় উল্লেখ করা হয়েছিলো সে পরিপত্রে।

সোমবার ধর্মমন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১৮ সেপ্টেম্বরের জারি করা পরিপত্রটি স্থগিত করার নির্দেশ দেয়া হয়। তবে কী কারণে আগের পরিপত্র স্থগিত করা হয়েছে এ বিজ্ঞপ্তিতে তা উল্লেখ নেই।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.