আজ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

জঙ্গি আস্তানা সন্দেহে দু’টি বাড়িতে অভিযান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৬ ১১:১৮:০৫

নরসিংদীর শেখেরচর ও মাধবদীতে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি দু’টিতে প্রবেশ করেছে সোয়াত টিম। দুটি বাড়ির আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। ইতোমধ্যে এলাকাবাসীকে সরিয়ে নিতে কাজ শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বাড়িতে অবস্থানরত ভাড়াটিয়াদেরও বের করে আনা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান বলেন, মঙ্গলবার সকাল ৮টার দিকে শেখেরচর ও মাধবদীতে ঘিরে রাখা বাড়ি দুটিতে প্রবেশ করেছে ঢাকা থেকে আসা সোয়াত টিম। বাড়িতে অবস্থানরত বাসিন্দাদের নামিয়ে নেয়া হয়েছে। কিছুক্ষণের মধ্যেই অভিযান শুরু হবে।

এ ছাড়া দুটি বাড়ির আশপাশের এলাকায় মাইকিং করে সবাইকে সরিয়ে দিচ্ছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

সকাল থেকে স্থানীয় জনগণের জানমালের নিরাপত্তায় মাইকিং করে এলাকাবাসী ও সাংবাদিকদের সরিয়ে দেয়া হয়েছে।

এর আগে অতিরিক্ত পুলিশ সুপার (শিবপুর সার্কেল) থান্ডার খায়রুল হাসান সাংবাদিকদের বলেন, মাধবদীর সাততলা বাড়িটির একতলা থেকে তিনতলা পর্যন্ত মিততাহুল জান্নাহ হমিলা মাদ্রাসা।

গোপন সূত্রে খবর, বাড়িটির সাততলার একটি বাসায় সাত জঙ্গি অবস্থান করছে। এরই ভিক্তিতে পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিটের ১৫০ সদস্য যৌথভাবে এ অভিযান চালাচ্ছে।

এ ছাড়া শেখেরচরের দিঘিরপাড় চেয়ারম্যানবাড়ি সড়কের আরেকটি বাড়িতেও জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া গেছে, বলেন ওই কর্মকর্তা।

এদিকে রাত দেড়টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন নরসিংদীর পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন। তিনি উপস্থিত সাংবাদিকদের নিরাপদ দূরত্বে থেকে দায়িত্ব পালন করতে বলেন।

পুলিশ জানায়, আস্তানাগুলোতে জঙ্গি রয়েছে- এটি নিশ্চিত হয়েই এ অভিযান পরিচালনা করা হচ্ছে। এখন ভেতরের পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

শেয়ার করুন

আপনার মতামত দিন