আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

মনোনয়নপত্র নিতে যাওয়ার সময় আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, নিহত দুই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১০ ১৫:০৭:৩৯

সিলেটভিউ ডেস্ক:: রাজধানীর মোহাম্মদপুরের নবোদয় হাউজিং এর সামনে আওয়ামী লীগের দুই পক্ষের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এসময় গাড়িচাপায় দুই কিশোরের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন আরিফ (১৫) ও সুজন (১৭)। আরিফ রাজমিস্ত্রির সহকারী হিসেবে কাজ করতেন বলে তার ভাই জানান। অপর জনের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

শনিবার (১০ নভেম্বর) সকালে এ ঘটনা ঘটে। স্থানীয় সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক ও এবার মনোনয়নপ্রত্যাশী সাদেক খানের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ বাঁধে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নানক এবারও এই আসনে নৌকার মনোনয়নপ্রত্যাশী। অন্যদিকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খানও মনোনয়ন চাইছেন এবার।

ওই এলাকার মোহাম্মদিয়া হোমসের দারোয়ান আব্দুল জব্বার বলেন, একটি পিকআপে করে আসা বেশ কিছু তরুণ লোহার গেটের কাছে এলে বিপরীত দিক থেকে সেই পিকআপ লক্ষ্য করে হামলা চালানো হয়। এর পর সবাই ছোটাছুটি করে।

ওই সময় পিকআপভ্যানটি দ্রুত ঘোরাতে গেলে তার নিচে চাপা পড়েন আরিফ ও সুজন। আরিফকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। সুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে তার মৃত্যু ঘটে।

নবোদয়ের পাশাপাশি আদাবরের ১০ ও ১৬ নম্বর সড়ক, শম্পা মার্কেট এলাকা এবং উত্তর আদাবরের সুনিবিড় হাউজিংয়েও একই সময়ে সংঘর্ষ বাঁধে। তাতে আহত হয়েছেন অন্তত ২০ জন।

মোহাম্মদপুর থানার ওসি জামাল উদ্দিন মীর জানান, শনিবার সকালে জাহাঙ্গীর কবির নানক এবং সাদেক খানের দু’টি গ্রুপ মনোনয়নপত্র নিতে যাচ্ছিলো। এসময় মোহাম্মদপুর নবোদয় হাউজিং এর সামনে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

সংঘর্ষের বিষয়ে সাদেক খান বলেন, যুবলীগের তুহিনের নেতৃত্বে আমার সমর্থকদের উপর হামলা হয়।

আদাবর থানা যুবলীগের আহ্বায়ক আরিফুল ইসলাম তুহিন সাবেক প্রতিমন্ত্রী নানকের অনুসারী হিসেবে পরিচিত।

অভিযোগ অস্বীকার করে তুহিন বলেন, জামায়াত-বিএনপির লোকজন আওয়ামী লীগের লেবাস নিয়ে এই ঘটনা (হামলা) ঘটাতে পারে।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। মনোনয়নপ্রত্যাশীরা সদলবলে গিয়ে ফরম তুলছেন ধানমণ্ডির আওয়ামী লীগ কার্যালয় থেকে। এর মধ্যে আদাবরের সংঘর্ষ হল।

সিলেটভিউ ২৪ডটকম/১০ নভেম্ভর ২০১৮/এমএইচআর

শেয়ার করুন

আপনার মতামত দিন