আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

রাজনৈতিক নেতাদের প্রতিপক্ষ না ভেবে কাজ করতে রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৩ ১৯:১৯:৫৬

সিলেটভিউ ডেস্ক :: ত্রিশ ডিসেম্বরের পর সংসদ নির্বাচন আর পেছানোর কোন সুযোগ নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে.এম. নুরুল হুদা। মঙ্গলবার (১৩ নভেম্বর) সকালে ইসি সচিবালয়ে রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশ্যে দেয়া ব্রিফিংয়ে একথা বলেন তিনি।

এ সময় প্রার্থী বা কোন রাজনৈতিক নেতাকে প্রতিপক্ষ না ভেবে সন্দেহ'র ঊর্ধ্বে উঠে রিটার্নিং কর্মকর্তাদের কাজ করার নির্দেশ দেন সিইসি। ব্যক্তির ব্যর্থতার দায় যেন গোটা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ না করে, সেদিকে সতর্ক দৃষ্টি রাখা হবে বলে জানান অন্য নির্বাচন কমিশনাররা।

৩শ' সংসদীয় আসনের ৬৬ রিটার্নিং কর্মকর্তার উদ্দেশ্যে দেয়া ব্রিফিংয়ের শুরুতেই প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত হওয়ায় আনন্দিত কমিশন। প্রতিদ্বন্দ্বিতা ও অংশগ্রহণমূলক নির্বাচনে অনিয়মের সুযোগ কম থাকে বলেও মন্তব্য করেন তিনি। এসময় ত্রিশ ডিসেম্বরের পর নির্বাচন পেছানোর আর কোন সুযোগ নেই বলে সাফ জানিয়ে দেন সিইসি।

তিনি বলেন, '৩০ তারিখে নির্বাচনের তারিখ নির্ধারিত হয়েছে। তারপরে আর পেছানো সুযোগ নেই।'

নির্বাচনে সবকিছু নিয়ন্ত্রণে রাখা কমিশনের জন্য চ্যালেঞ্জ উল্লেখ করে ইসি মাহবুব তালুকদার বলেন, যেকোনো পরিস্থিতি মোকাবেলায় জিরো টরালেন্সে থাকবে নির্বাচন কমিশন।

তিনি বলেন, 'বিতর্কিত নির্বাচন করে কোন দেশে গণতন্ত্র আপন মহিমায় বিকশিত হতে পারে না। নির্বাচন অবশ্যই নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে থাকতে হবে। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের কোনরকম শিথিলতা আর আমরা বরদাস্ত করবো না।

শেয়ার করুন

আপনার মতামত দিন