আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

‘শতভাগ সুষ্ঠু নির্বাচন কোনো দেশেই হয় না, আমাদের দেশেও হবে না’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৬ ১৮:১৩:৩৭

সিলেটভিউ ডেস্ক:: শতভাগ সুষ্ঠু নির্বাচন করা কোনো দেশেই সম্ভব নয়, ইসি একটি গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্ন করা চেষ্টা করবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার কবিতা খানম। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্ন করতে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের সৎ থেকে কাজ করার আহ্বান জানান হয়।

১৮ নভেম্বরের মধ্যে নির্বাচনী এলাকায় ব্যানার, ফেস্টুন বিলবোর্ড নামিয়ে ফেলা না হলে এর দায় সহকারী রিটার্নিং কর্মকর্তাদের নিতে হবে বলে হুঁশিয়ার করেছে কমিশন।

কমিশনার কবিতা খানম বলেন, ‘নির্বাচন সুষ্ঠু হবে, এটা পৃথিবীর কোনো দেশেই হয় না। আমাদের দেশেও হবে না। সুতরাং আমরা বলতে চাই, একটা গ্রহণযোগ্য নির্বাচন যেটা প্রশ্নের উর্ধ্বে থাকবে। ভোটাররা আপনাদের মাধ্যমে আশ্বস্ত হবে।’

শুক্রবার(১৬ নভেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে এক প্রশিক্ষণ অনুষ্ঠানের আয়োজন করে নির্বাচন কমিশন। তৃতীয় দফার এই প্রশিক্ষণে অংশ নেন রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের ২০৪ জন সহকারী রিটার্নিং কর্মকর্তা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। ১৮ নভেম্বরের মধ্যে নির্বাচনী প্রচারণা সামগ্রী সরিয়ে ফেলতে নির্বাচন কর্মকর্তাদের কঠোর হবার নির্দেশ দেয়া হয় ব্রিফিংয়ে।

 নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ১৮ নভেম্বরের মধ্যে নির্বাচনী সব ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড নামানো না হলে এর সকল দায় সহকারী রিটার্নিং কর্মকর্তাদের নিতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, ‘দলমত নির্বিশেষে প্রার্থীদের প্রতি আচরণবিধি মেনে নিরপেক্ষ আচরণ করার নির্দেশ দেন কর্মকর্তাদের প্রতি। নির্বাচন কর্মকর্তাদের রাগ-অনুরাগের উর্ধ্বে উঠে কাজ করার নির্দেশনা দেয় কমিশন।

সিলেটভিউ ২৪ডটকম/১৬ নভেম্বর ২০১৮/এমএইচআর

শেয়ার করুন

আপনার মতামত দিন