আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

খালেদা জিয়া নয়, প্রমাণ হলো মির্জা ফখরুলই হচ্ছেন বিএনপির প্রধান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-২১ ১১:৩৬:০৩

বিএনপির শীর্ষ দুই নেতার অনুপস্থিতিতে নির্বাচনী মনোনয়ন ফরমে স্বাক্ষর করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

১৮ এবং ১৯ নভেম্বর সকাল থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিয়েছে দলের মনোনয়ন বোর্ড। গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই সাক্ষাৎকার পর্ব চলে।

সাক্ষাৎকার শেষে বেরিয়ে আসা একাধিক ব্যক্তির মনোনয়ন ফরমে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষর দেখা গেছে।

এ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, পরিস্থিতিটি বিব্রতকর ছিলো।  দলের প্রধান দুই নেতার অনুপস্থিতিতে মির্জা ফখরুল মনোনয়ন ফরমে স্বাক্ষর করেছেন। কিন্তু তার চেয়ে সিনিয়র নেতা ড. খন্দকার মোশাররফকে স্বাক্ষর করতে দেয়া হয়নি। যেখানে খন্দকার মোশাররফ মির্জা ফখরুলের চেয়ে সিনিয়র।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে স্থায়ী কমিটির অপর সদস্য মওদুদ আহমেদ বলেন, বিএনপিতে খালেদা জিয়ার পরে সব চেয়ে সিনিয়র হচ্ছি আমি এবং ড. খন্দকার মোশাররফ হোসেন। অথচ আমাদের দুইজনকে পাত্তা না দিয়ে মনোনয়ন ফরমে মির্জা ফখরুল স্বাক্ষর করেছেন। বলতে দ্বিধা নেই, কেন জানি মনে হচ্ছে মির্জা ফখরুল দলের প্রধান হওয়ার স্বপ্নে বিভোর হয়ে পড়েছেন। যার কারণেই তিনি এমনটা করছেন। বিষয়টি আমাদের ব্যথিত করেছে। আমরা এর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবো। মির্জা ফখরুলকে মনে রাখতে হবে, তিনি দলের সব চেয়ে সিনিয়র নন।  দলের সব চেয়ে সিনিয়র মওদুদ আহমেদ এবং খন্দকার মোশাররফ হোসেন।

সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, গয়েশ্বর ও মওদুদ আহমেদের বক্তব্য প্রমাণ করে মির্জা ফখরুলের সঙ্গে বিএনপির দ্বন্দ্ব কতোটা গভীর। বিএনপির এমন সমন্বয়হীন রাজনীতি দলকে খুব বেশি দূর এগিয়ে নিতে পারবে না।

শেয়ার করুন

আপনার মতামত দিন