Sylhet View 24 PRINT

ভোটের উত্তাপ যেন উত্তপ্ত না হয়: সিইসি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১১ ১৪:০৫:০১

সিলেটভিউ ডেস্ক :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতা এড়াতে প্রশাসন, প্রার্থীসহ সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। তিনি বলেন, ভোটের উত্তাপ যেন উত্তপ্ত না হয়, সবাইকে সেদিকে দৃষ্টি রাখতে হবে।

আজ মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের সঙ্গে নির্বাচনী নির্দেশনামূলক এক কর্মশালায় তিনি এ আহ্বান জানান।

ম্যাজিস্ট্রেটদের উদ্দেশে কেএম নুরুল হুদা বলেন, আপনারা বিচারক। আপনাদের দক্ষতা, পারদর্শিতা, একাগ্রতা, আইনের প্রতি আপনাদের শ্রদ্ধা, ন্যায়বিচারের ব্যাপারে আপনাদের মানসিকতা যেন মানুষের সঙ্গে মেলামেশার কারণে কখনও নষ্ট না হয়। কারও পক্ষ হয়ে কিংবা কারও প্রতি বিরাগভাজন হয়ে আপনারা সেটা করতে পারেন না।

এর আগে গতকাল এ কর্মশালার উদ্বোধনী দিনে ম্যাজিস্ট্রেটদের নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে সিইসি বলেন, ‘প্রজ্ঞা ও মেধা খাটিয়ে নির্বাচনী দায়িত্ব পালন করতে হবে। আতঙ্ক নয়, নির্বাচন কমিশন একটি আস্থার ভোট চায়।’

কোনো দল বা ব্যক্তির প্রতি কমিশনের বিশেষ নজর নেই জানিয়ে নুরুল হুদা বলেন, আমরা এমন একটি ভোট করতে চাই, যেন কোনো রাজনৈতিক দল এ বিষয়ে প্রশ্ন তুলতে না পারে।

ম্যাজিস্ট্রেটদের প্রশ্নের ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালনের আহ্বান জানান সিইসি। তিনি বলেন, আপনারা সংবিধান ও আইনের ভিত্তিতে দায়িত্ব পালন করবেন।

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের তিন দিনব্যাপী ব্রিফিং অনুষ্ঠানের প্রথম ধাপে আজ ২১৫ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অংশ নেন।

তিন ধাপে ৬৪০ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে ব্রিফ করবে কমিশন।

ভোটগ্রহণের আগের দিন, ভোটগ্রহণের দিন এবং ভোটগ্রহণের পরের দুদিন নির্বাচনের মাঠে নিয়োজিত থাকবেন এরা।
সিলেটভিউ ২৪ডটকম/১১ ডিসেম্বর ২০১৮/এমএইচআর

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.