Sylhet View 24 PRINT

যুদ্ধাপরাধীর সন্তানরা যাতে সরকারি চাকরি না পায় সে জন্য আইন হবে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-২১ ১২:৪৮:৫৭

ফাইল ছবি

সিলেটভিউ ডেস্ক :: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছেন, যুদ্ধাপরাধী ও তাদের সন্তানরা যাতে সরকারি চাকরিতে সুযোগ না পায় সে জন্য পৃথক আইন করা হবে ।

রাজধানীর ধানমণ্ডির একটি মিলনায়তনে আজ রোববার (২০ জানুয়ারী) বিকেলে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত এক আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন।

কমিটির ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান ও মুক্তিযুদ্ধ গবেষক শিক্ষাবিদ অধ্যাপক ড. মুনতাসির মামুনসহ অন্যরা।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, জামায়াত এবং যুদ্ধাপরাধীরা সরকারি চাকরিবাকরি যেন না করতে পারে সেজন্য আইন করা ফরজ হয়ে গেছে। প্রশাসনের বিভিন্ন কাজে তারা রন্ধ্রে রন্ধ্রে ঢোকে, বর্ণচোরা হিসেবে ঢুকে তারা সময়মতো আঘাত করার প্রস্তুতি নিবে। কাজেই সরকারি কোনো কাজে অর্থাৎ রাষ্ট্রের কোনো দায়িত্ব তাদের দেওয়া যাবে না।

আ ক ম মোজাম্মেল হক বলেন, যারা বাংলাদেশের অস্তিত্বে বিশ্বাস করে না তাদের রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কাজে নিয়োগ করা ঝুঁকিপূর্ণ। স্বাধীনতা বিরোধীরা তাদের স্বার্থ সিদ্ধির জন্য দেশের স্বাধীনতা বিপন্ন করতে পারে জানিয়ে সরকারি চাকরি থেকে তাদের দূরে রাখতে আইন করা অপরিহার্য হয়ে পড়েছে বলে জানান মন্ত্রী।

সৌজন্যেঃ বাংলাদেশ টুডে

সিলেটভিউ ২৪ডটকম/২১ জানুযারি ২০১৯/এমএইচআর


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.