Sylhet View 24 PRINT

‘অনৈতিকতার পথে হেঁটে কখনও ভালো ফলাফল পাওয়া যায় না’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-২২ ১৪:১২:০৬

সিলেটভিউ ডেস্ক ::  অনৈতিকতার পথে হেঁটে কখনও ভালো ফলাফল পাওয়া যায় না এমন মন্তব্য করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পরীক্ষার্থীরা ঠিকভাবে পড়াশুনা করবে, সুন্দরভাবে পরীক্ষা দেবে, ভালো ফলাফল করবে। আমরা শিক্ষার্থীদের কাছে এটাই চাই।

মঙ্গলবার (২২ জানুয়ারি) চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে ৪৮তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পরীক্ষার আগে কোনও অনৈতিক পথের খোঁজ না করতে পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি হুঁশিয়ার উচ্চারণ করে ডা. দীপু মনি বলেন, আগামী ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হতে যাচ্ছে। এটি আমাদের সবার জন্যই পরীক্ষা। সেই পরীক্ষায় আমরা সবাই যেন ভালোভাবে উত্তীর্ণ হতে পারি। সেই পরীক্ষা যেন হয় সম্পূর্ণভাবে প্রশ্নফাঁসমুক্ত ও নকলমুক্ত।

তিনি আরও বলেন, আমরা চেষ্টা করবো কোনও দুর্বৃত্ত যেন এই পরীক্ষাকে কেন্দ্র করে কোনও অপচেষ্টা চালাতে না পারে। একইভাবে প্রশ্নপত্র পাওয়ার ব্যাপারে অভিভাবক ও শিক্ষার্থীদের একাংশেরও যদি আগ্রহ না থাকে, চেষ্টা না থাকে তাহলে যারা এই অপকর্মটি করে তারা এগুলো করার চেষ্টা করবে না।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী বলেন, ক্রীড়া পড়ালেখার অন্যতম অংশ। পড়াশুনার সঙ্গে খেলাধুলার সম্পর্ক গভীর। আমাদের মানসিক বিকাশ যদি না হয়, তাহলে শিক্ষা অর্জন হবে না। আজকের বিশ্বে মানসিক বিকাশ বন্ধ করে দেওয়ার অনেক সুযোগ সৃষ্টি হয়েছে। টেলিফোন, ইন্টারনেট ইত্যাদি অনেক ধরনের আকর্ষণ সৃষ্টি হয়েছে, যেগুলো আমাদের খেলাধুলা থেকে দূরে রেখে ঘরে বসে রাখতে উৎসাহিত করে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব সোহরাব হোসাইন, বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, নগর পুলিশের অতিরক্ত কমিশনার কুসুম দেওয়ান, রাজশাহীর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবুল কালাম আজাদ প্রমূখ।

সৌজন্যেঃ পূর্বপশ্চিম

সিলেটভিউ ২৪ডটকম/২২ জানুয়ারি ২০১৯/এমএইচআর

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.