Sylhet View 24 PRINT

বিড়ালকে ৪ টুকরা করে ফেসবুকে পোস্ট, তরুণীর বিরুদ্ধে মামলা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২২ ০০:৪৩:৪৩

রাজধানীর গোপীবাগ এলাকায় একটি বিড়ালকে হত্যা করে তার শরীরের বিভিন্ন প্রত্যঙ্গ আলাদা করে এক তরুণী। এরপর সেটির ছবি তুলে ফেসবুকে পোস্ট দেন ওই তরুণী। এরপর ওই তরুণীর ছবিসহ তার পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

এই ঘটনায় কেয়ার ফর পস- এর সাধারণ সম্পাদক জাহিদ হুসাইন বাদী হয়ে মুগদা থানায় মামলাটি দায়ের করেছেন।

বৃহস্পতিবার রাতে মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা গণমাধ্যমকে মামলার বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশে প্রাণীর প্রতি নিষ্ঠুরতা আইন, ১৯২০-এর ৭ ধারায় বলা হয়েছে, যদি কোনো ব্যক্তি অকারণে শুধু সহিংসতা প্রদর্শনে কোনো প্রাণিকে হত্যা করে তাহলে তিনি অর্থদণ্ড, কারাদণ্ড বা উভয়দণ্ডে দণ্ডিত হতে পারেন।

আইনটিতে আরও বলা হয়েছে, প্রাণী হত্যার ক্ষেত্রে সর্বোচ্চ ২০০ টাকা জরিমানা এবং সর্বোচ্চ ছয় মাসের কারাদণ্ড হতে পারে। তবে কোনো গোষ্ঠী ধর্ম বর্ণের রীতি পালনের জন্য বা কোনো বৈজ্ঞানিক পরীক্ষা-নিরীক্ষার ক্ষেত্রে এমনটা ঘটলে তা অপরাধ বলে গণ্য করা হবে না।

সম্প্রতি একটি বিড়ালের চামড়া ছাড়িয়ে বেশ কয়েক টুকরা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি দেন ওই তরুণী। সঙ্গে তিনি লেখেন, ‘আই লাভ ব্লাড’। এরপর ওই তরুণীর ছবিসহ তার পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। পশুপ্রেমীদের সংগঠন কেয়ার ফর প’স উদ্যোগী হয়ে ওই তরুণীর পরিচয় বের করে।

বৃহস্পতিবার দুপুরে পুলিশের সহযোগিতা নিয়ে ওই তরুণীর বাসায় যায় সংগঠনের কর্মীরা। এসময় ওই তরুণী জানান, তিনি ন্যাশনাল আইডিয়াল কলেজের শিক্ষার্থী। ২০১৭ সালে এসএসসি পাস করে ইন্টারমিডিয়েটে ভর্তি হলেও তার এন্টিবায়োটিক রিঅ্যাকশন হওয়ার কারণে পড়াশোনা আপাতত বন্ধ আছে। আবারও একাদশ শ্রেণিতে ভর্তি হবেন।

তিনি বলেন, ‘আমি এর আগে ছোট ছোট সায়েন্স এক্সপেরিমেন্ট করেছি। এটাও কৌতুহল বশত করেছি। আমি খুব দুঃখিত, ভবিষ্যতে এরকম আর করবো না।’ এরপর পুলিশ তাকে হেফাজতে নিয়ে থানায় নিয়ে আসে।
-বিডি প্রতিদিন

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.