Sylhet View 24 PRINT

খালেদার জামিন শুনানি : সুপ্রিম কোর্টে কঠোর নিরাপত্তা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৫ ১০:১৯:২৮

সিলেটভিউ ডেস্ক :: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকেই সুপ্রিম কোর্টের প্রতিটি প্রবেশপথ, আশপাশ ও আদালত চত্বরের অভ্যন্তরের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশির পর আইনজীবী, বিচারপ্রার্থী, সাংবাদিকসহ সংশ্লিষ্টদের আদালত চত্বরে প্রবেশ করানো হচ্ছে।

এর আগে গত ২৫ নভেম্বর খালেদা জিয়ার এই জামিন আবেদনটি আপিল বিভাগে শুনানির জন্য আসলে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ বলেন, ‘এটি আমরা পূর্ণাঙ্গ বেঞ্চে (আপিল বিভাগের ছয় বিচারপতি) শুনব।’

পরে ওই আবেদনের ওপর শুনানিতে গত ২৮ অক্টোবর খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্যগত অবস্থার প্রতিবেদন আকারে জমা দিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে (বিএসএমএমইউ) নির্দেশ দেয়া হয়। আজ সেই তথ্য উপস্থাপনের পর শুনানি হবে। এরপর ওই দিন জামিন আবেদনের বিষয়টি শুনানির জন্য বৃহস্পতিবার ৫ ডিসেম্বর দিন ধার্য করা হয়।

গত ২৬ নভেম্বর দুপুরে প্রেসক্লাবের দিক থেকে আসা বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে হঠাৎ সুপ্রিম কোর্টের সামনের সড়কে অবস্থান নেন। তখন সুপ্রিম কোর্টের সবগুলো সবগুলো গেট বন্ধ করে দেয়া হয়। পরে বিএনপি নেতাকর্মীদের সরানোর সময় পুলিশের ধাওয়ায় তারা পালিয়ে যাওয়ার সময় রাস্তায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

নিরাপত্তা জোরদারের বিষয়ে সুপ্রিম কোর্টের দায়িত্বে থাকা পুলিশের এডিসি নাদিয়া ফারজানা বলেন, ‘এর আগে গত ২৬ নভেম্বর বিএনপির নেতাকর্মীরা হঠাৎ সুপ্রিম কোর্টের সামনের সড়কে বসে পড়ে। পরে সড়কে গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে। তাই আজ এখানে নিরাপত্তা জোরদার করা হয়েছে।’

সৌজন্যে :: জাগোনিউজ ২৪

সিলেটভিউ২৪ডটকম/০৫ ডিসেম্বর ২০১৯/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.