Sylhet View 24 PRINT

দেশের ১১ অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০১ ১৩:১৫:১৮

সিলেটভিউ ডেস্ক :: টানা ষষ্ঠ দিনের মতো তাপপ্রবাহ বইছে। গত এক-দুইদিনের তুলনায় আজ (১ এপ্রিল) তাপপ্রবাহের পরিসর বেড়েছে। বুধবার ঢাকাসহ ১১ অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

আজ সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ফরিদপুর, সন্দ্বীপ, সীতাকুণ্ড, ফেনী, রাঙামাটি, কক্সবাজার, মোংলা, যশোর, খেপুপাড়া ও ভোলা অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে রাঙামাটিতে ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া মৃদু তাপপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে ফরিদপুরে ৩৬ দশমিক ৮ ডিগ্রি, সন্দ্বীপে ৩৬ দশমিক ২ ডিগ্রি, সীতাকুণ্ডে ৩৬ দশমিক ৬ ডিগ্রি, কক্সবাজারে ৩৬ ডিগ্রি, মোংলায় ৩৬ দশমিক ৫ ডিগ্রি, যশোরে ৩৬ ডিগ্রি, খেপুপাড়ায় ৩৬ দশমিক ১ ডিগ্রি এবং ভোলায় ৩৬ ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে।

আবহাওয়া অফিসের তথ্যমতে, প্রথম দিন ১২টি অঞ্চল, দ্বিতীয় দিন ১২ অঞ্চল, তৃতীয় দিন ১২ অঞ্চল ও একটি বিভাগ, চতুর্থ দিন চার অঞ্চল, পঞ্চম দিনে চার অঞ্চলের ওপর দিতে মৃদু তাপপ্রবাহ বয়ে যায়। প্রথম দুই দিন বাদে বাকি তিন দিনই নতুন কিছু অঞ্চল তাপপ্রবাহের আওতায় এসেছে এবং কিছু অঞ্চল তাপপ্রবাহের বাইরে গেছে। প্রথম দুই দিন ঢাকায় তাপপ্রবাহ বয়ে যাওয়ার পর আজ বুধবার তৃতীয় দিনের মতো তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

অন্যদিকে এই ২৪ ঘণ্টা পরবর্তী ৭২ ঘণ্টায় (৩ দিন) বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

সৌজন্যে : জাগোনিউজ ২৪

সিলেটভিউ২৪ডটকম/১ এপ্রিল ২০২০/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.