Sylhet View 24 PRINT

কানে ঝুলছে মাস্ক, নাক ও মুখ খোলা!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৫ ১৬:২৭:৪০

সিলেটভিউ ডেস্ক :: করোনাভাইরাসের সংক্রমণরোধে চলমান পরিস্থিতিতে সকাল থেকে দুপুর পর্যন্ত সর্বত্র জনশূন্য মনে হলেও হাটবাজারগুলোতে জনসমাগম কমেনি। বিকাল হলেই লোকজনের আনাগোনা বেড়ে যাচ্ছে।

সেনাবাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীর টহল আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে। হাটবাজারে মাস্ক ছাড়া তাদের সামনে পড়লে বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে। ফলে এখন সকলকে মাস্ক সঙ্গে রাখতে দেখা যাচ্ছে। তবে পুলিশ ও সেনাবাহিনীর টহল দল আসলেই কেবল নাক ও মুখ ঢাকা হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, হাটবাজারে দোকানী ও ক্রেতারা কানে মাস্ক ঝুলে রেখেছে কিন্তু নাক ও মুখ ঢাকা নেই। অজ্ঞতার কারণে তারা মাস্ককে ফ্যাশন হিসেবে ব্যবহার করছে। মাস্ক না থাকলে আইনশৃঙ্খলা বাহিনীর পিটুনি খেতে হতে পারে এই ভয়েও সঙ্গে মাস্ক রাখা হচ্ছে।

শনিবার বিকেলে উপজেলার কান্দি, পাওটানা ও ভোলানাথ হাটে গিয়েও এ চিত্র দেখা যায়। হাটগুলোতে জনসমাগম কমাতে পুলিশ ও সেনাবাহিনী নিয়মিত টহল দিচ্ছে। কিন্তু পুলিশ ও সেনাবাহিনীর গাড়ি আসতে দেখলেই লোকজন দৌড়ে পালাচ্ছে। গাড়ি চলে গেলে আবার ফিরে এসে যে যার মতো গল্পগুজব ও আড্ডায় মেতে থাকছে। ভোলানাথ বাজারে দোকানী আব্দুর রহমান বলেন, অভ্যাস নেই তো, মাস্ক পড়ে ক্রেতার সঙ্গে কথা বলতে সমস্যা হয়। জোরে কথা বললেও ক্রেতা শুনতে চায় না। তাই বিক্রির সময় মাস্ক নিচে নামিয়ে মুখ খুলে রাখি।

আরেক দোকানী মজিবর রহমান বলেন, মাস্ক পড়লে দম বন্ধ হয়ে যেতে ধরে। মাস্ক না থাকলে পুলিশ দোকানদারী করতে দেয় না। তাই মাস্ক সাথে রাখি।

কান্দির হাটের অতুল চন্দ্র বলেন, এখন মাস্ক না থাকলে বিপদ মনে করছে সবাই। তবে করোনাভাইরাসের হাত থেকে বাঁচতে নয়, হাটবাজারে প্রশাসনের ভয়ে মাস্ক নিয়ে আসছে সবাই। মাস্ক দেখা গেলেও নাক-মুখ ঢাকছে না অনেকে। ফ্যাশন হিসেবে কানে ঝুলে রাখছে।

সৌজন্যে : কালের কণ্ঠ

সিলেটভিউ২৪ডটকম/৫ এপ্রিল ২০২০/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.