Sylhet View 24 PRINT

কোয়ারেন্টাইনে সৌদি প্রবাসীরা পাবেন ২০-২৫ হাজার টাকা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-২৯ ২১:১৩:৪১

সিলেটভিউ ডেস্ক :: বাংলাদেশ থেকে সৌদি আরবে যাওয়া প্রবাসী কর্মীদের কোয়ারেন্টাইন খরচ বাবদ ২০ থেকে ২৫ হাজার টাকা করে সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

কোয়ারেন্টাইনের জন্য হোটেল বুকিং খরচ যদি ৫০ থেকে ৬০ হাজার টাকার বেশি হয় সেক্ষেত্রে প্রবাসীরা পাবেন ২৫ হাজার টাকা। অন্যদিকে, যাদের হোটেল বুকিং খরচ ৪০ হাজার টাকা, তারা পাবেন ২০ হাজার টাকা।

শনিবার (২৯ মে) প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০ মের পর যে প্রবাসীরা সৌদি আরবে গিয়েছেন, তারা এ সহায়তা পাবেন। এক্ষেত্রে সৌদির বাংলাদেশ দূতাবাস বিষয়টির দেখভাল করবে। আর প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে এ সহায়তা দেওয়া হবে।

এই কর্মকর্তা আরও জানান, মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে গিয়ে যেন বাধ্যতামূলক কোয়ারেন্টাইন না করতে হয়, সেজন্য প্রবাসীদের বিদেশ যাওয়ার আগেই টিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক্ষেত্রে প্রবাসী কর্মীদের টিকা পেতে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) বরাবর আবেদন করতে হবে।

এর আগে, বৃহস্পতিবার (২৭ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, বাংলাদেশ থেকে সৌদি আরবে যাওয়া প্রবাসী কর্মীদের কোয়ারেন্টাইন খরচ কমাতে ভর্তুকি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের যারা সৌদি আরবে যাচ্ছে তাদের সাত দিনের কোয়ারেন্টাইন করতে হয়। ওখানে বিভিন্ন লেভেলের হোটেল রয়েছে। আমাদের প্রবাসীদের কোয়ারেন্টাইনের জন্য যেসব হোটেল নির্ধারণ করেছে সৌদি সরকার, সেগুলো অনেকে ব্যয়বহুল। প্রবাসীদের এসব হোটেলে যেতে আগ্রহ কম।

তিনি বলেন, তাদের (প্রবাসী) কষ্ট দেখে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, আপনারা হোটেলের ব্যবস্থা করেন। তাই আমরা উদ্যোগ নিয়েছি, প্রবাসীরা সৌদিতে গেলে আমরা সাবসিডি (ভর্তুকি) দেবো। বিষয়টি নিয়ে প্রবাসীকল্যাণ মন্ত্রীর সঙ্গে আমি আলাপ করেছি।

সিলেটভিউ২৪ডটকম/জুনেদ
 




সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.