Sylhet View 24 PRINT

প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলি: প্রতিবেদন ২৪ জুলাই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-১৮ ১৩:০৩:৩৯

সিলেটভিউ ডেস্ক ::  বহুল আলোচিত রাজধানীর গুলিস্তানে ফুটপাতের হকারদের উচ্ছেদকালে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলি করার ঘটনায় দায়ের করা পুলিশী মামলায় ২ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করেনি পুলিশ।

তাদের বিরুদ্ধে তদন্ত  প্রতিবেদন দাখিলের জন্য রোববার দিন ধার্য ছিল। শাহবাগ থানার পুলিশ মামলার তদন্ত প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মাহানগর হাকিম মো.গোলাম নবী প্রতিবেদন দাখিলের জন্য ২৪ জুলাই দিন ধার্য করেন।

ছাত্রলীগের দুই নেতা আসামিরা হলেন, ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান।

এমামলায় গত বছরের ১৭ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালত থেকে জামিন নেন এদুই নেতা। জামিনে মুক্ত ২ আসামিদের বিরুদ্ধে  গেল বছরের ৪ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম মো. খুরশীদ আলম আদালতে মামলা সুষ্ঠু তদন্তের জন্য সাতদিনের রিমান্ড শুনানির কথা ছিল।

রিমান্ড শুনানির সময় তারা আদালতে হাজির না হওয়ায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক। পরে তারা আবারো আত্মসর্ম্পণ করলে আদালত তাদের কারাগারে পাঠায় এবং রিমান্ডে নেয়। আদালত পরে তাদের জামিন দিয়েছেন।

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকার ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি কর্পোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। এ সময় ছাত্রলীগের বহিষ্কৃত এদুই নেতা অস্ত্র উঁচিয়ে ফাঁকা গুলি করে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করেন।

এ ঘটনায় শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বাদী হয়ে হত্যা চেষ্টার অভিযোগে মামলা করেন। মামলায় ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমানসহ অজ্ঞাত ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৮ জুন ২০১৭/ডেস্ক/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.