আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

১০ টাকার চাল কেন ৭০ টাকায়, প্রশ্ন খালেদা জিয়ার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১১-১২ ১৭:৪৫:৪৩

ফাইল ছবি

সিলেটভিউ ডেস্ক :: আওয়ামী লীগ ১০ টাকা কেজিতে চাল খাওয়াতে চেয়েছিল উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ১০ টাকার চাল কেন ৭০ টাকায়? সবজির দাম ৭০ টাকা কেজির কমে পাওয়া যাচ্ছে না।

আজ রবিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত সমাবেশে সরকারকে উদ্দেশ্য করে এমন বক্তব্য রাখেন তিনি।

খালেদা বলেন, কেন বিদ্যুৎ এবং গ্যাসের দাম বাড়ানো হচ্ছে প্রতিনিয়ত। গ্যাস-বিদ্যুতের দাম বাড়ার সঙ্গে সঙ্গে ট্রান্সপোর্ট খরচসহ সব কিছুর দাম বেড়ে যায়। একজন রিকশা চালকও বেশি ভাড়া চায়।
 
বিএনপি চেয়ারপাসন বলেন, সারের দাম বেড়েছে। কৃষককে মরার দশা করেছে। সরকার কৃষককে মারার ব্যবস্থা করেছে, সাধারণ মানুষকে মারার ব্যবস্থা করেছে। শ্রমিকদের উপরও নানা রকম অত্যাচার। তাদের মজুরি বৃদ্ধি পায় না।
 
সামনে উপস্থিত যুবকদের উদ্দেশ্য করে খালেদা জিয়া বলেন, এই ছেলেরা- তারা (সরকার) বলেছিল ঘরে ঘরে চাকরি দেবে। তোমরা কি চাকরি পেয়েছো? ঘরে ঘরে চাকরি না দিয়ে তারা ঘরে ঘরে বেকার সৃষ্টি করেছে।
 
‘সরকার উন্নয়নের কথা বলে। উন্নয়নের নামে চলছে লুটপাট। রাস্তা-ব্রিজ তৈরিতে ইউরোপ-আমেরিকার তুলনায় খরচ তিন-চারগুণ বেশি’।
 
বিএনপি প্রধান আরও বলেন, বিদ্যুতের দাম বাড়িয়েছে, তারপরও বিদ্যুৎ পায় না। এমনকি গুলশানের মতো জায়গাতেও বিদ্যুৎ যায়-আসে। কুইক রেন্টালকে দায় মুক্তি দেওয়া হয়েছে। যারা কাজ বুঝে তারা করতে রাজি হয়নি। তাদের বলেছে তোমাদের ভয় নাই, তোমাদের দায় মুক্তি দেবো। সব জিনিস এসেছে পুরনো, বিদেশ থেকে। চলে, বন্ধ হয়।
 
শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের গায়ে হাত দেয়। নির্যাতন করে। নারী নির্যাতন আওয়ামী লীগের আমলে বেড়েছে।

খালেদা বলেন, বহুদলীয় গণতন্ত্রে মতপার্থক্য থাকবে, কিন্তু দেশের স্বার্থে এক হতে হবে।

শেয়ার করুন

আপনার মতামত দিন