Sylhet View 24 PRINT

সাবেক মন্ত্রী মুফতী ওয়াক্কাস জমিয়ত থেকে বহিস্কার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-১০ ২১:২৯:৫১

সিলেটভিউ ডেস্ক :: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর র্দীঘ দুই যুগের মহাসচিব ও চলতি কমিটির নির্বাহী সভাপতি, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মুফতী মুহাম্মদ ওয়াক্কাসকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) জমিয়ত সভাপতি খলিফায়ে মাদানী আল­ামা শায়খ আবদুল মোমিনের সভাপতিত্বে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম মজলিসে আমেলার বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন সংগঠনের মহাসচিব আল­ামা নূর হুসাইন কাসেমী।

বিকেলে পুরানা পল্টনে অবস্থিত জমিয়তের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

সংবাদ সম্মলেনে ­আল্লাম কাসেমী বলেন, সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের দায়ে গত আমেলার বৈঠকে মুফতী ওয়াক্কাসের সদস্য পদ স্থগিত করা হয়েছিল। তখন উনাকে কারন দর্শানোর নির্দেশ দেয়া হয়। কিন্তু তিনি তার কৃতকর্মের বিষয় কোন কারন দর্শাননি, উপরন্তু তিনি দলের সংবিধান অমান্য করে একের পর এক দল বিরোধী কর্মকাণ্ড চালিয়ে যেতে থাকেন। জমিয়ত সুরক্ষা কমিটি নামে গঠনতন্ত্র বিরোধী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

আল্লামা কাসেমী জানান, সর্বশেষ জমিয়ত সভাপতি শায়খ আবদুল মোমিন মুফতী ওয়াক্কাসকে আবারো দলে মিলেমিশে কাজ করার জন্য অনুরোধ করেন, এবং আহবান জানান। জমিয়ত সুরক্ষা কমিটি ও কনভেনশন করার নামে যেন দলের বিরুদ্ধে অবস্থান কাজ না করেন। কিন্তু তিনি তা মানেননি, তিনি আগামী কাল (১১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে কনভেনশন করতে যাচ্ছেন। তাই আজ মজলিসে আমেলার বৈঠকে মুফতী ওয়াক্কাসকে দলের প্রাথমিক সদস্য পদ থেকেও বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। এখন থেকে তিনি জমিয়তের কেউ নন।’

এক প্রশ্নের জবাবে নুর হোসাইন কাসেমী বলেন, জমিয়তের নামে  ‘সুরক্ষা কমিটির আহবায়ক মাওলানা মনসুরুল হাসান রায়পুরী ও সদস্য সচিব মাওলানা শেখ মুজিবুর রহমানকে ও আজকের আমেলায় অপর এক প্রস্তাবে কারণ র্দশানোর নোটিশ দেয়া হয়েছে।  একই সাথে তাদের পদস্থগিত করা হয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জমিয়তের সহ সভাপতি মাওলানা জহিরুল হক ভুইয়া, মাওলানা জুনাইদ আল হাবিব, সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুল­াহ ফারুক, অর্থসম্পাদক মুফতি মুনির কাসেমী, যুগ্ম মহাসচিব মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দী, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল বছির, সাহিত্য সম্পাদক মাওলানা ফয়যুল হাসান খাদিমানী, জমিয়তে উলামাযে ইসলাম ইউকের ট্রেজারার হাফিজ হোসাইন আহমদ, জমিয়তের কেন্দ্রীয় সদস্য মাওলানা খলিলুর রহমান, মাওলানা শিব্বির আহমদ বিশ্বনাথী, যুব জমিয়তের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুফতি গোলাম মাওলা প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১০ জানুয়ারী ২০১৮/প্রেবি/এমকে-এম


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.