Sylhet View 24 PRINT

আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সিইসির বৈঠক আজ

গাজীপুর-খুলনা সিটি নির্বাচন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২৬ ১১:১৬:২১

গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় নির্বাচন ভবনে এ বৈঠক বসবে।

বৈঠকে চার নির্বাচন কমিশনার, ইসি সচিবও উপস্থিত থাকবেন। বৈঠকে অংশ নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, পুলিশ মহাপরিদর্শক, বিজিবি-র‌্যাব-আনসার ও ভিডিপি-গোয়েন্দা সংস্থার মহাপরিচালক, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক; ঢাকা ও খুলনার বিভাগীয় কমিশনার, পুলিশের উপমহাপরিদর্শক, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এবং সহকারী রিটার্নিং কর্মকর্তাদের ডাকা হয়েছে।

নির্বাচনের আগে পরে চার দিন মাঠে থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী : প্রতি কেন্দ্রে সাধারণ ও গুরুত্বপূর্ণ বিবেচনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২২ থেকে ২৪ জন সদস্য নিয়োজিত থাকবেন। পুলিশ-এপিবিএন-আনসার ব্যাটালিয়ান নিয়ে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স থাকবে গাজীপুরে ১৯টি ও খুলনায় ১০টি টিম; র‌্যাবের ৫৭টি টিম গাজীপুরে ও খুলনায় ৩১টি টিম থাকবে; বিজিবি থাকবে গাজীপুরে ২৯ প্লাটুন; খুলনায় ১৬ প্লাটুন। নির্বাহী হাকিম থাকবেন সব মিলিয়ে গাজীপুরে ৮৬ ও খুলনায় ৪৯ জন। বিচারিক হাকিম গাজীপুরে ১৯ ও খুলনায় ১০ জন।

সংসদ নির্বাচনের আগে দুই সিটিতে সুষ্ঠু ভোট গ্রহণ ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে  চ্যালেঞ্জ হিসেবে দেখছে নির্বাচন কমিশন। গাজীপুর-খুলনা সিটি ভোট সামনে রেখে নির্বাচন কমিশনাররা মাঠে গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন এবং স্থানীয় পর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন। সেইসঙ্গে বিভাগীয় কমিশনারদের প্রধান করে দুই সিটিতে দুটি সমন্বয় কমিটিও করা হয়েছে। ইসির নির্দেশনা হচ্ছে সিটি নির্বাচনের অনিয়ম যেন সংসদ নির্বাচনে প্রভাব না ফেলে। এজন্য সবাইকে সতর্ক থাকতে বিশেষ নির্দেশনাও দেওয়া হয়েছে। এ ছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ ভোট গ্রহণের সঙ্গে যুক্ত কোনো কর্মকর্তা যদি অনিয়মে জড়িয়ে পড়েন তবে তত্ক্ষণাৎ তাকে অপসারণ করার নির্দেশও দেওয়া হয়েছে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.