আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সরকারের নির্দেশে জামিনযোগ্য মামলায়ও মুক্তি পাচ্ছেন না খালেদা: রিজভী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-১৯ ১৪:১৩:৪৯

সিলেটভিউ ডেস্ক :: সরকারের নির্দেশে জামিনযোগ্য মামলাতেও খালেদা জিয়াকে জামিন ও মুক্তি দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, দেশনেত্রী খালেদা জিয়াকে জামিনযোগ্য মামলায়ও মুক্তি দেওয়া হচ্ছে না। বরং তিলে তিলে শেষ করে দিতে নতুন নতুন জামিনযোগ্য মামলায় তাকে আটকানো হচ্ছে।

শনিবার (১৯ মে) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী এসব অভিযোগ করেন।
    
বিএনপির এই মুখপাত্র বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জাল নথি তৈরির মাধ্যমে আদালতের ঘাড়ে বন্দুক রেখে সাজা দেওয়া হয়েছে। উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পর এখনও তাকে মুক্তি দেওয়া হচ্ছে না। যা সম্পূর্ণ অন্যায় ও ন্যায় বিচারের পরিপন্থি।’

সরকার ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা রিজভী বলেন, আওয়ামী লীগ সরকারই নানা ফন্দি-ফিকির করছে কিভাবে বিএনপিকে নির্বাচন থেকে দূরে সরিয়ে আবারও ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো প্রহসনের নির্বাচন করা যায়। কিন্তু এদেশের মানুষ তা হতে দেবে না।

‘‘শুক্রবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি আগামী নির্বাচন থেকে আস্তে আস্তে দুরে সরে যাচ্ছে।’ তাকে বলতে চাই, বিএনপি দূরে সরে যাচ্ছে না বরং আপনারাই নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছেন। বিএনপি চেয়ারপারসনকে মাইনাস করে, বিএনপিকে মাইনাস করে আপনারা নির্বাচন করবেন সেই প্রহসন আর এদেশে হতে দেওয়া হবে না।’’

রমজানে দ্রব্যমূল্য নিয়ে তিনি বলেন, এই পবিত্র রমজানে দেশব্যাপী নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্যের সীমাহীন মূল্য বৃদ্ধিতে মানুষকে দিশেহারা হয়ে পড়েছে। বাজার নিয়ন্ত্রণে ১২টি সংস্থাকে নাকি সরকার নিয়োগ দিয়েছে। কিন্তু ক্ষমতাসীন সিন্ডিকেটের দৌরাত্মে এসব সংস্থা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

‘ঢাকা শহরে জীবনযাত্রার ব্যয় অত্যন্ত বেড়েছে। গ্যাস অধিকাংশ সময়ই থাকে না,যদিও কখনও আসে তাতে আগুন ধিকিধিকি করে জ্বলে, এতে রান্না দূরে থাক, পানিও গরম হয় না।’

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।
 
সিলেটভিউ২৪ডটকম/১৯ মে ২০১৮/ডেস্ক/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন