আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

রাজধানীতে খালেদার মুক্তির দবিতে বিএনপির প্রতীকী অনশন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-০৯ ১১:৫৫:৪৪

সিলেটভিউ ডেস্ক :: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মহানগর নাট্যমঞ্চে দলটির পূর্বঘোষিত প্রতীকী অনশন কর্মসূচি চলছে। সকাল থেকে কর্মসূচিতে অংশ নেওয়া নেতারা বলেন, ‘এ ধরনের অনশন কর্মসূচি পালন করে লাভ হবে না। খালেদা জিয়াকে মুক্ত করতে হলে রাজপথে আন্দোলন গড়ে তুলতে হবে আমাদের। তাই আর কালক্ষেপন নয়। সংগঠনকে ঐক্যবদ্ধ করে রাজপথে নামতে হবে।’

সোমবার (৯ জুলাই) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে সকাল ৯টায় এই কর্মসূচি শুরু হয়। বিকাল চারটা পর্যন্ত প্রতীকী অনশন চলবে বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে।

এসময় নেতারা বলেন, ‘খালেদা জিয়া কারাগারে অসুস্থ হয়ে পড়লেও সরকার প্রতিহিংসার কারণে তাকে চিকিৎসা দিচ্ছে না। আমরা সরকারকে আহ্বান করবো- অনতিবিলম্বে ইউনাইটেড হাসপাতালে তার চিকিৎসার ব্যবস্থা করুন।’

প্রতীকী অনশন কর্মসূচিতে উপস্থিত আছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, ড. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এদিকে বিএনপির কর্মসূচিতে সংহতি জানিয়ে অংশ নিয়েছে দলটির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক দলের নেতারা।

উল্লেখ, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডের কারাগারে বন্দি আছেন খালেদা জিয়া। তার মুক্তির দাবিতে এর আগে গত ১৩ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচি পালন করেছে বিএনপি।

সিলেটভিউ২৪ডটকম/০৯ জুলাই ২০১৮/ডেস্ক /আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন