আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

রাজশাহীতে ককটেল-বাংলাদেশ ব্যাংকের ঘটনায় ফখরুলের উদ্বেগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১৮ ১২:০৬:১৭

সিলেটভিউ ডেস্ক :: রাসিক নির্বাচনে ধানের শীষের গণসংযোগ কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে ককটেল বিস্ফোরণে কয়েকজন আহত হওয়ার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৭ জুলাই) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশের নির্বাচনী ইতিহাসে বরাবরই দেখা গেছে- অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রতিপক্ষ আওয়ামী লীগ। অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে ক্ষমতাসীনরা সর্বদাই অনিচ্ছুক ও অনমনীয়। এরা সন্ত্রাসবাদের উপাসক। নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন আওয়ামী লীগের অভিধানে নেই। সেজন্য ভোটারদের ভয় দিতেই বেআইনি বোমা-গুলি’র ব্যবহারকে নিত্যদিনের ঘটনায় পরিণত করেছে তারা।
 
এ ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়ে অবিলম্বে ককটেল হামলায় জড়িত দুস্কৃতিকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বিএনপি মহাসচিব।
 
রাতেই অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বাংলাদেশ ব্যাংকের ভল্টে ভয়ঙ্কর অনিয়ম ও অবিশ্বাস্য ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘শুল্ক-গোয়েন্দা অধিদফতর কর্তৃক পরিচালিত ২০১৭’র জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত বাংলাদেশ ব্যাংক ভল্ট পরিদর্শন কার্যক্রমে ভয়াবহ অনিয়মের তথ্য পাওয়া গভীর আশঙ্কাজনক। দেশের কেন্দ্রীয় ব্যাংকেই যদি এই ধররের মহা-অনিয়ম ও জালিয়াতি হতে থাকে, তবে বাংলাদেশের অন্যসব ব্যাংকগুলোর প্রতি মানুষের আস্থা ভেঙে পড়বে। বর্তমান সরকার দুর্নীতি পরায়ণতার কলুষ থেকে মুক্ত নয় বলেই বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে অনিয়ম আর অনাচারের মহাযজ্ঞ চলছে।
 
এই ঘটনায় আমানতকারীরা দিশেহারা হয়ে পড়বে উল্লেখ করে তিনি উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেন।

সিলেটভিউ২৪ডটকম/১৮ জুলাই ২০১৮/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন