আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

মাহমুদুর রহমানের ওপর হামলায় বিভিন্ন দল ও সংগঠনের নিন্দা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-২৩ ১২:২৮:৪৪

সিলেটভিউ ডেস্ক :: আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক প্রকৌশলী মাহমুদুর রহমানের ওপর কুষ্টিয়ায় হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন যুক্তফ্রন্টসহ বিভিন্ন দল ও সংগঠনের নেতারা।

রোববার (২২ জুলাই) রাতে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তারা এ প্রতিক্রিয়া জানান।

যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

নেতারা বলেন, মাহমুদুর রহমানকে দৈহিকভাবে আক্রমণ করা হয়েছে জেনে আমারা বিস্মিত ও ক্ষুব্ধ হয়েছি। সাংবাদিক সমাজও ক্ষুদ্ধ, দেশবাসী হতবাক। এ ঘটনায় সাংবাদিকদের জীবন ও ইজ্জত যেভাবে বিপন্ন হচ্ছে তা গণতন্ত্রের প্রতি আঘাত, যাতে এ সরকারের লজ্জিত হওয়া উচিত। এটা গণতন্ত্র ও বিচার বিভাগের ওপর হামলা হিসেবে চিহ্নিত হবে।

এছাড়াও হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জানিয়েছেন খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন।

আরও প্রতিবাদ জানিয়েছেন বিএফইউজের একাংশের সভাপতি সাংবাদিক রুহুল আমিন গাজী, মহাসচিব এম আবদুল্লাহ, বিএফইউজের সাবেক সভাপতি সাংবাদিক শওকত মাহমুদ, সুপ্রিম কোট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ড্যাব সভাপতি অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক, মহাসচিব অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোস্তাক রহিম স্বপন, ড্যাব’র সিনিয়র যুগ্ম-মহাসচিব ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্সের ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জি. আ ন হ আক্তার হোসেন, ভারপ্রাপ্ত মহসচিব ইঞ্জি. হাসিন আহমদ, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, অ্যাসোসিয়েশন অফ এগ্রিকালচারিস্ট এর আহ্বায়ক আনোয়ারুন নবী মজুমদার বাবলা, সদস্য সচিব-কৃষিবিদ হাসান জাফির তুহিন, কৃষিবিদ শামীমুর রহমান, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূইয়া অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন, ইউট্যাব সভাপতি সাবেক প্রো-ভিসি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, সাধারণ সম্পাদক অধ্যাপক তাহমিনা আক্তার টফি,  ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, আহ্বায়ক সাদা দল ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক ড. আক্তার হোসেন, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. আব্দুর রশিদ, সদস্য সচিব অধ্যাপক ড. লুৎফর রহমান, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের মহাসচিব মো. রফিকুল ইসলাম, জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম জাবি’র আহ্বায়ক অধ্যাপক ড. কামরুল আহসান, এমবিএ অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ আলমগীর, মহাসচিব শাকিল ওয়াহেদসহ পেশাজীবী নেতারা।

রোববার (২২ জুলাই) কুষ্টিয়ায় একটি মামলায় হাজিরা দিয়ে জামিন নিয়ে বের হয়ে আসার সময় ছাত্রলীগের কর্মীদের হামলায় আহত হন মাহমুদুর রহমান। পরে যশোর হয়ে প্লেনে করে ঢাকায় এনে রাতেই তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৩ জুলাই ২০১৮/ডেস্ক/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন