Sylhet View 24 PRINT

'বিএনপির লক্ষণ ও উপসর্গ ৫ দিন ধরে লক্ষ করছি'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-০৩ ১৬:০২:০৬

সিলেটভিউ ডেস্ক :: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা একটু উদ্বিগ্ন, আমরা বিচলিত। শিক্ষার্থীদের আন্দোলনের জন্য নয়। আজকে নিরাপদ সড়ক আন্দোলনে অনুপ্রবেশ করে বিএনপি ও তার সাম্প্রদায়িক দোসররা সরকার হটানোর নিরাপদ সড়ক খুঁজছে। তারা ৯ বছরের ৯ মিনিটও রাস্তায় বিক্ষোভ করতে পারেনি। কোটা আন্দোলনে ভর করে ব্যর্থ হয়েছে। এবার তাদের দোসররা সোয়ার হয়েছে কোমলমতি শিক্ষার্থীদের নিরাপদ সড়ক দাবির আন্দোলনে। তার লক্ষণ ও উপসর্গ আমরা গত ৫ দিন ধরে লক্ষ করছি।

শুক্রবার সকালে আওয়ামী লীগের ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সঙ্গে আয়োজিত যৌথসভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক তা সরকার স্বীকার করেছে। কিন্তু এ যৌক্তিক আন্দোলনকে অযৌক্তিক পথে উসকানি দিয়ে ভিন্ন রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করার অশুভ চক্রান্ত লক্ষ করছি। আমরা এও লক্ষ করছি, এই কোমলমতি শিক্ষার্থীদের মিছিলে ঢুকে কীভাবে অশ্লীল, বিশ্রী, অশালীন স্লোগানের উসকানী দিচ্ছে একটি রাজনীতিক মতলবী মহল। তারা এই শিশুদের সমাবেশে খাবার পানি সরবরাহ করছে। উসকানী দিচ্ছে আরও উত্তেজিত হওয়ার জন্য। আমরা লক্ষ করছি এই শিক্ষার্থীরা কিছু কিছু এলাকা থেকে এই এই কুচক্রী মহলদের বের করে দিয়েছে। এই মহলটি সন্ধ্যার পর বেশি তৎপর হয়। সন্ধ্যার পর এখানে অনেক ঘটনা ঘটেছে।

তিনি বলেন, আমাদের মন্ত্রী, এমপি অনেকেই নাজেহাল হয়েছেন। আমরা মনে করি শিক্ষার্থীরা তাদের নাজেহাল করেনি। অনুপ্রবেশ করে মতলবী মহলটি অপকর্ম করেছে পুলিশ বিজিবি অফিসার ও ভদ্রলোককে অপমান অপদস্থ করেছে। সন্ধ্যার পর রাতের অন্ধকারে কার্যকলাপ শুরু করেছে। আমরা আমাদের নেতাকর্মীদের ধৈর্য ও সহিষ্ণুতা প্রদর্শনের অনুরোধ করেছি। কোনো প্রকার উসকানির ফাঁদে না পড়ে সে ব্যাপারে নেতাকর্মীদের সতর্ক থাকতে বলেছি। শুধু তারা লক্ষ রাখবে কারা কারা শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে অনুপ্রবেশ করছে। অনুপ্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে শিশুদের যৌক্তিক আন্দোলনকে জনগণের কাছে ভুল বার্তা দিতে চেষ্টা করছে।

ওবায়দুল কাদের বলেন, শিশুদের যৌক্তিক আন্দোলন যেনো কোনোভাবে অযৌক্তিক দিকে না যায় সে জন্য সবাই সচেতন থাকবো, সতর্ক থাকবো। স্কুলের ব্যবস্থাপনা কমিটির কাছে, শিক্ষকদের কাছে, অভিভাবকদের কাছে শিক্ষার্থীদের এই যৌক্তিক দাবি বাস্তবায়নের জন্য সহযোগিতা চাই। আমরা আশা করি আমরা সহযোগিতা পাবো। এখানে কেউ যাতে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে বিশৃঙ্খলা করতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকতে সবাইকে অনুরোধ জানাই।


সিলেটভিউ২৪ডটকম/০৩ আগস্ট ২০১৮/ডেস্ক/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.