আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ভেস্তে গেল তারেকের শুভেচ্ছা বিনিময়ের আড়ালের ষড়যন্ত্র

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-২১ ১৪:২৯:৩৪

সিলেটভিউ ডেস্ক :: ঈদুল আযহাকে কেন্দ্র করে সেন্ট্রাল লন্ডনের এডমন্টন এলাকায় দলীয় নেতা-কর্মী ও সাধারণ বাংলাদেশিদের সাথে শুভেচ্ছা বিনিময়ের আয়োজন করে চরমভাবে অপমানিত হয়েছেন লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমান। মূলত শুভেচ্ছা বিনিময়ের আড়ালে লন্ডনে বসবাসকারী বাঙালিদের সরকারের বিরুদ্ধে উস্কে দেওয়া এবং বিদেশের মাটিতে বাংলাদেশকে নেতিবাচকভাবে তুলে ধরার ষড়যন্ত্র বুঝতে পেরে তারেক রহমানের আমন্ত্রণ দু‘পায়ে ঠেলে দিয়েছেন বাংলাদেশিরা।

লন্ডন বিএনপি নেতা আব্দুল মালেকের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এবং দুর্নীতির দায়ে কারাবন্দি বেগম জিয়ার মুক্তির বিষয়ে উস্কানিমূলক বক্তব্য পেশ করা এবং বিদেশের মাটিতে সরকারবিরোধী মনোভাব গড়ে তোলার জন্য দীর্ঘদিন ধরে কুপরিকল্পনা করছিলেন তারেক। লন্ডনে বিপুল পরিমাণ বাংলাদেশি বসবাস করেন এবং বাংলাদেশের অর্থনীতিতে তারা গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তারেক রহমানের পরিকল্পনা ছিল ঈদের শুভেচ্ছা বিনিময়ের নামে উপস্থিত জনতার সামনে আওয়ামী লীগ সরকারের কঠোর সমালোচনা করে দেশ বিরোধী একটি মনোভাব তৈরি করে সরকারকে বিদেশি বাঙালিদের কাছে ছোট করা। এছাড়া শুভেচ্ছা বিনিময়ের নামে জড়ো হওয়া বাঙালিদের মুখোশধারী দলীয় কর্মীদের মাধ্যমে হামলা চালিয়ে আওয়ামী লীগের উপর দায় চাপানো। এছাড়া লন্ডনে বসবাসকারী বাঙালিদের ক্ষমতায় গেলে নানাবিধ অনৈতিক সুবিধা দেওয়ারও ওয়াদা করার পরিকল্পনা ছিল তারেকের।

শুভেচ্ছা বিনিময়ের জন্য ইতোমধ্যে এডমন্টন এলাকার ক্যাসেল প্লেস নামের একটি স্থানীয় রেস্তোরাঁ বুকিং দেওয়াও হয়েছিল। এই আয়োজন সফল করার জন্য এরই মধ্যে বিএনপি-জামায়াত এবং ব্যবসায়ী বাঙালিদের নিমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। কিন্তু যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালেক ও তার এক সহযোগির মুখ ফসকে তারেক রহমানের কুশল বিনিময়ের আড়ালে ষড়যন্ত্রের পরিকল্পনা ফাঁস হয়ে যাওয়ায় আমন্ত্রিত অতিথিরা চিঠি লিখে, মেইল করে তারেক রহমানকে অনুষ্ঠানে উপস্থিত না হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। এদিকে গোপন পরিকল্পনা ফাঁস করে দেওয়ার জন্য ১৭ আগস্ট রাতে আব্দুল মালেককে বাসায় ডেকে চড় মারেন তারেক। দীর্ঘদিনের পরিকল্পনা ভেস্তে দেওয়ার জন্য মালেককে শারীরিকভাবেও হেনস্তা করেন তারেক বলে উপস্থিত এক নেতা জানান।

এদিকে পরিকল্পনা ভেস্তে যাওয়ায় তারেক হলের ভাড়া এবং জরিমানা বাবদ ৩০ হাজার পাউন্ড মালেকের কাছ থেকে নিয়েছেন বলেও উপস্থিত সেই নেতা জানান।

শেয়ার করুন

আপনার মতামত দিন