Sylhet View 24 PRINT

ছাত্রদল সভাপতিকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১৭ ০০:৪৯:৩৫

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছে তার পরিবার। শনিবার সন্ধ্যার পর ডিবি পুলিশ পরিচয়ে রাজধানীর বাড্ডা এলাকা থেকে তাকে আটক করে তুলে নিয়ে যাওয়া হয় বলে তার পারিবারিক সূত্র অভিযোগ করেছে। সন্ধ্যার পর থেকেই রনির ব্যবহৃত মুঠোফোনটি বন্ধ পাওয়া যাচ্ছে এবং তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না বলেও জানিয়েছেন তার পরিবারের সদস্যরা। তবে অসমর্থিত সূত্রে তারা জানতে পেরেছেন, রনিকে ঢাকার মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

এদিকে রনির সন্ধান দাবি করেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা। রনির বড় ভাই রুবেল বলেন, ‘আমি নিজেও কয়েকটি স্থানে যোগাযোগ করেছি। কিন্তু আমার ভাইয়ের কোনো সন্ধান পাচ্ছি না। তাকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে।’

ছোট ভাই রানা বলেন, ‘রনিকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে। ফতুল্লা থানায় আমরা যোগাযোগ করেছি। তারা এ ব্যাপারে আমাদের কিছু জানাতে পারেনি।’

ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের জানান, তাদের থানায় রনি নামে কেউ আটক নেই। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ইতিমধ্যে বিবৃতি দিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকার, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি সাখাওয়াত হোসেন খান, মহানগর যুবদলের আহ্বায়ক মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ প্রমুখ। তৈমূর আলম খন্দকার বিবৃতিতে বলেন, রাজনৈতিক কারণে গ্রেফতার করে গুম রাখা ও যথাসময়ে আদালতে উপস্থিত না করাটা সরকারের অভ্যাসে পরিণত হয়েছে, যা অসাংবিধানিক ও মানবতাবিরোধী। পৃথক বিবৃতিতে মহানগর যুবদলের আহ্বায়ক মাকছুদুল আলম খন্দকার খোরশেদসহ সব যুগ্ম-আহ্বায়ক অবিলম্বে মশিউর রহমান রনির নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসানের বিবৃতিতে বলা হয়, রনিকে পরিকল্পিতভাবে গুম করা হয়েছে।

তাদের দাবি, অবিলম্বে তাকে আইনের হাতে সোপর্দ করা হোক। পরে যদি সাজানো কোনো নাটকের মাধ্যমে তার সঙ্গে অনাকাঙ্ক্ষিত কিছু করা হয়, এর দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.