Sylhet View 24 PRINT

বিএনপি ছাড়লেও বিএনপিকে ছাড়ছে না জামায়াত!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১৮ ১৩:৩৮:২৩

সিলেটভিউ ডেস্ক :: জাতীয় ঐক্য গঠনে বিএনপির জন্য জামায়াত প্রধান বাধা হয়ে দাঁড়ালেও বিএনপিকে না ছাড়ার ঘোষণা দিয়েছে স্বাধীনতাবিরোধী দল জামায়াত ইসলামীর নেতারা।

এ প্রসঙ্গে জামায়াতের কেন্দ্রীয় নায়েব আমির মিয়া গোলাম পরওয়ার বলেছেন, চোরের দশদিন আর গৃহস্তের একদিন। বিএনপি নিজ স্বার্থে জামায়াত ছাড়তে চাইলেও কিছুটা মাসুল তাদের দিতেই হবে। ফলে তারা ছেড়ে দিলেও আমরা ছাড়ছি না। গোলাম পরওয়ারের এমন বক্তব্যের প্রেক্ষাপটে বিপাকে পড়তে হচ্ছে বিএনপিকে।

বিএনপির সঙ্গে ঐক্য প্রক্রিয়ায় থাকা দলগুলো জানিয়েছে, জামায়াত যে জোটে থাকবে, সেখানে তারা থাকবে না। তবে বিএনপি জামায়াত ত্যাগ করবে কি না, তা স্পষ্ট করেনি দলের কেউই। যদিও জাতীয় ঐক্যের স্বার্থে ‘সর্বোচ্চ’ ছাড় দিয়ে ঐক্যে আসা দলগুলোর দাবি মেনে নেয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। বিএনপির এমন সিদ্ধান্তের প্রেক্ষাপটে জামায়াত নেতারা বলছেন, নিজের স্বার্থসিদ্ধির কারণে বিএনপি জামায়াতের ত্যাগের কথা ভুলে গেছে। কিন্তু আমরা বিএনপির পিছু ছাড়ছি না।

সম্প্রতি সিলেট সিটি নির্বাচনে বিএনপিকে সমর্থন না জানিয়ে জামায়াতের আলাদা প্রার্থী দেয়া এবং বিএনপির কর্মসূচিতে দলটির অনুপস্থিতিও নানা গুঞ্জনের জন্ম দিয়েছে। এরমধ্যে খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচিতে যোগ দিয়ে জামায়াত নেতা গোলাম পরওয়ার বেশ জোরাল বক্তব্যও রেখেছেন। হঠাৎ জামায়াতের এমন অবস্থানের প্রেক্ষাপটে ঐক্যে আসা দলগুলোর সঙ্গে সম্পর্কের সমীকরণ নিয়ে সংকটে পড়তে হচ্ছে বিএনপিকে। কেবল নিজ স্বার্থসিদ্ধির জন্য জামায়াতকে ছেড়ে দেয়ার কৌশল করছে কিনা বিএনপির মধ্যে সে গুঞ্জনও প্রকোট হতে শুরু করেছে। তবে জামায়াত বিএনপিকে কোন কৌশলে ধরাশায়ী করবে তা নিশ্চিত করতে বলতে পারছে না কেউই।

সূত্র জানায়, জামায়াতের এমন বিরোধপূর্ণ বক্তব্যকে আমলে নিয়ে বিএনপির কাছে স্পষ্ট ভাষ্য জানতে চেয়েছে জাতীয় ঐক্যে আসা দলগুলোর নেতারা। কেননা, জাতীয় ঐক্যের সিদ্ধান্ত চূড়ান্ত হওয়ার পরে বিএনপি যদি তার রূপ বদলায় তবে স্বাধীনতাবিরোধীদের সঙ্গে রাজনীতি করার তকমা ঐক্যের অন্যদলগুলোর ঘাড়েও পড়বে। তবে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বেশ হিমশিম খেতে হচ্ছে বিএনপির নীতিনির্ধারকদের বলেও জানা গেছে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.