আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

হাবিব-উন নবী সোহেল ফের ৪ দিনের রিমান্ডে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২৫ ২০:৩০:০৬

সিলেটভিউ ডেস্ক:: বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর বিএনপির (দক্ষিণ) সভাপতি হাবীব-উন-নবী খান সোহেলকে ভাঙচুর, দাঙ্গা-হাঙ্গামা, পুলিশের কাজে বাধা ও হত্যা প্রচেষ্টা মামলায় জামিন আবেদন নাকচ করে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম আহসান হাবীব এ আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সোহেলকে শাহবাগ থানার মামলার ৫ দিনের রিমান্ড শেষে রমনা থানার মামলায় নতুনভাবে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

এ সময় আসামিপক্ষের আইনজীবী মো. সানাউল্লাহ মিয়া সুচিকিৎসা দেয়ার আবেদন ও রিমান্ড আবেদন বাতিল করে জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে ২ দিন জেল কর্তৃপক্ষকে তার সুচিকিৎসা ও চিকিৎসা শেষে ৫ কার্যদিবসের মধ্যে তদন্তকারী কর্মকর্তাকে ৪ দিনের রিমান্ড নেয়ার জন্য নির্দেশ দেন।

আসামিপক্ষ থেকে বলা হয়, ইতিপূর্বে সোহেলকে শাহবাগ থানার মামলায় ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছে সে খুবই অসুস্থ আগে তার সুচিকিৎসা হোক তারপরে রিমান্ড শুনানি হওয়া প্রয়োজন। আদালত শুনানি শেষে উপরোক্ত মর্মে আদেশ দেন।

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর মামলার তদন্তকারী ডিবির এসআই আব্দুর রহিম তাকে ঢাকার মহানগর হাকিম এ.এইচ তোয়াহা আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চায়। আসামিপক্ষ রিমান্ড বাতিল করে জামিন চায়। আদালত উভয়পক্ষের বক্তব্য শুনে জামিন আবেদন নাকচ করে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। অতঃপর মঙ্গলবার ফের রমনা থানার মামলায় সোহেলকে নতুনভাবে ১০ দিনের চাইলে আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত ১৮ সেপ্টেম্বর রাজধানীর গুলশান গোলচত্বর থেকে তাকে গ্রেফতার করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৫ সেপ্টেম্বর ২০১৮/ এমএইচআর

শেয়ার করুন

আপনার মতামত দিন