আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

আগাম জামিন পেলেন আব্বাস দম্পতি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৮ ১৬:৫৪:০২

সিলেটভিউ ডেস্ক :: নয়া পল্টনে সংঘর্ষের তিন মামলায় আগাম জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

রোববার আব্বাস দম্পতি আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমদের হাই কোর্ট বেঞ্চ তাদের আট সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

আব্বাস দম্পতির পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন ও এম মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন আইনজীবী এ কে এম এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির।

আইনজীবী এহসানুর রহমান পরে বলেন, “হাই কোর্ট মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। এই সময়ের পর তাদের মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে স্থায়ী জামিনের আবেদন করতে হবে।”

জামিনের জন্য রোববার সকালেই আদালতে এসে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কক্ষে অবস্থান করছিলেন আব্বাস ও আফরোজা। শুনানির সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

নির্বাচন সামনে রেখে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রমের মধ্যে বুধবার দুপুরে ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশের দুটি গাড়ি পোড়ানো হয়, ভাংচুর করা হয় অনেক গাড়ি।

হেলমেট পরা কয়েকজনকে ভাংচুর-অগ্নিসংযোগে অংশ নিতে দেখা যায়। ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওই সংঘর্ষের জন্য বিএনপি নেতা মির্জা আব্বাসকে দায়ী করে বক্তব্য দেন।

সংঘর্ষের ওই ঘটনায় পল্টন থানা পুলিশের পক্ষ থেকে তিনটি মামলা হয়, তার তিনটিতেই মির্জা আব্বাস ও আফরোজাকে আসামি করা হয়।

এর মধ্যে একটি মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

এছাড়া বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর আকতারুজ্জামান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কফিল উদ্দিন, দলটির মিডিয়া উইংয়ের দায়িত্বে থাকা সামসুদ্দিন দিদার, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক অমিনুল ইসলাম, হাবিবুর রশিদ হাবিব, যাত্রাবাড়ী থানার সভাপতি নবীউল্লাহ নবীসহ প্রায় দুশজনের নাম রয়েছে এসব মামলার আসামির তালিকায়।

শেয়ার করুন

আপনার মতামত দিন