আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

ইসিতে আজ চূড়ান্ত প্রার্থী তালিকা পাঠাবে আওয়ামী লীগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০৮ ১২:৫৬:০৩

সিলেটভিউ ডেস্ক :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনশ’ আসনে দল ও মহাজোটের প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। নিজেদের জন্য ২৪০ আসন রেখে বাকি ৬০ আসন শরিকদের মধ্যে ভাগ করে দিয়েছে।

আজ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সই করা তালিকাটি নিয়ে এইচটি ইমামের নেতৃত্বে নির্বাচন কমিশনে যাবে একটি প্রতিনিধি দল। প্রধান নির্বাচন কমিশনার এম নূরুল হুদা বরাবর দেয়া হবে চিঠি।

দলটির এবার প্রার্থী তালিকায় পুরনোদের পাশাপাশি নতুনদের প্রাধান্য রয়েছে। নবীন-প্রবীণের সম্মিলন ঘটনো হয়েছে প্রার্থিতায়।

তরুণদের ছাড় দিতে গিয়ে তালিকার বাইরে রাখতে হয়েছে অনেক প্রভাবশালী, এমপি-মন্ত্রী ও কেন্দ্রীয় নেতাকে। শুক্রবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মহাজোটের চূড়ান্ত আসন ভাগাভাগির এ ঘোষণা দেন।

জানা গেছে, ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টিকে পাঁচটি আসন দেয়া হয়েছে। জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (ইনু)-কে দেয়া হয়েছে তিনটি ও জাসদ (আম্বিয়া)-কে একটি আসন দিয়েছে আওয়ামী লীগ।

ওয়ার্কার্স পার্টি ও জাসদের একটি করে আসন কমেছে। এ ছাড়া জাতীয় পার্টির (জেপি মঞ্জু) দুটি, তরিকত ফেডারেশন দুটি এবং মহাজোটের শরিক যুক্তফ্রন্টকে দেয়া হয়েছে তিনটি আসন।

মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টিকে ৪২টি আসন ছেড়ে দেয়া হয়েছে। এই দলটির আরও দুটি আসন বাড়তে পারে।

সিলেটভিউ ২৪ডটকম/০৮ ডিসেম্বর ২০১৮/এমএইচআর

শেয়ার করুন

আপনার মতামত দিন