আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

বিএনপি অফিসে ভাঙচুর, নৌকায় অগ্নিসংযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১১ ১৮:৫৪:০৫

সিলেটভিউ ডেস্ক ::  আনুষ্ঠানিক প্রচারণা শুরুর মাত্র একদিনের মধ্যেই রাজশাহীতে নির্বাচনী সহিংসতা শুরু হয়েছে। সোমবার রাতে রাজশাহী-২ (সদর) এবং রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে বিএনপির নির্বাচনী অফিসে ভাঙচুর ও নৌকা প্রতীকে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

রাজশাহী মহানগর বিএনপির দফতর সম্পাদক নাজমুল হক ডিকেন বলেন, রাজশাহী-২ আসনের আওতাধীন চার নম্বর ওয়ার্ডে বিএনপির নির্বাচনী কার্যালয় ভাঙচুর করা হয়েছে। পোস্টার ছিড়ে ফেলা হয়েছে। ওই ওয়ার্ডের যুবলীগ সভাপতি আশরাফুল আলম বাবুর নেতৃত্বে এসব করা হয়েছে। রাজশাহী নগরীতে বিএনপির ১৬ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, রাজশাহী-৩ আসনে বিএনপির প্রার্থী অ্যাডভোকেট শফিকুল হক মিলনের পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। এ বিষয়গুলো নিয়ে অচিরেই রিটানিং কর্মকর্তার কাছে অভিযোগ দেয়া হবে বলে জানান এ বিএনপি নেতা।

এদিকে রাজশাহী-২ আসনে নৌকার প্রতীকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার রাতে নগরীর ডাশমারি এলাকায় এ ঘটনা ঘটে। তবে কারা এটি করেছে-তা নিশ্চিত হওয়া যায়নি।

আওয়ামী লীগ নেতাকর্মীরা বলছেন, বিএনপি-জামায়াতের কর্মীরা এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত রয়েছে।

নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জামায়াত নেতা শাহাজান আলীর কার্যালয়ের সামনে সোমবার রাতে মহাজোট প্রার্থী ওয়ার্কার্স পার্টি নেতা ফজলে হোসেন বাদশার সমর্থনে একটি নৌকা প্রতীক টাঙানো হয়। ওই রাতেই রাতেই কে বা কারা তাতে অগ্নিসংযোগ করে। এতে নৌকা প্রতীকটির একটি অংশ পুড়ে যায়। এ ঘটনায় মহাজোটের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ এবং অসন্তোষ বিরাজ করছে।

এ ব্যাপারে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা বলেন, নৌকা প্রতীকে অগ্নিসংযোগ পরিকল্পিত ষড়যন্ত্র। জামায়াত-বিএনপির ক্যাডাররা এ ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে। তারা চাইছে, যে কোনোভাবেই হোক নির্বাচন বানচাল করতে।

এ ব্যাপারে রিটানিং কর্মকর্তা রাজশাহীর জেলা প্রশাসক এসএম আবদুল কাদের বলেন, এসব ব্যাপারে আমি এখনো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে।

সিলেটভিউ ২৪ডটকম/১১ ডিসেম্বর ২০১৮/এমএইচআর

শেয়ার করুন

আপনার মতামত দিন