আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

ইনুর জাসদে যোগ দিলেন জামায়াত নেতাকর্মীরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-২০ ১৮:৫৭:৫৭

সিলেটভিউ ডেস্ক ::  হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দলে (জাসদ) যোগ দিয়েছেন একদল জামায়াত নেতাকর্মী। মামলা থেকে বাঁচতেই এই কৌশল অবলম্বন করছেন বলে জানিয়েছেন যোগদানকারী জামায়াতের নেতাকর্মীরা। ঘটনাটি ঘটেছে কুষ্টিয়ার মিরপুর উপজেলায়। এ নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

শনিবার বিকেলে কুষ্টিয়ার মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়নের মাজিহাট এলাকার অর্ধশতাধিক জামায়াত নেতাকর্মী আনুষ্ঠানিকভাবে জাসদে যোগদান করেন। তারা কুর্শা ইউনিয়ন জাসদের সভাপতি জামিরুল ইসলাম ও ওয়ার্ড জাসদের সভাপতি আরব আলীর হাতে হাত দিয়ে আনুষ্ঠানিকভাবে জাসদে যোগদান করেন। এসময় উপস্থিত ছিলেন জাসদ নেতা ইকতার আলী, সাবেক মেম্বর জাহার আলী, সামছুম আলী, তাইজাল আলী শেখ, ইদবার আলী, ওয়ারেশ মল্লীক, যুব জোটের নেতা হুমায়ন কবির প্রমুখ।

জামায়াত নেতা নুর ইসলামের নেতৃত্বে ছের আলী, আবুছদ্দীন, রেজন আলী, রাশিদুল ইসলাম, মোহর আলী, সামছুল আলম, সোলাইমানসহ যারা জাসদে যোগ দিয়েছেন তাদের অনেকেই স্থানীয়ভাবে আওয়ামী লীগের বিরুদ্ধে নানা চক্রান্তে লিপ্ত বলে অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে রয়েছে নাশকতার একাধিক মামলা।

জাসদে যোগদান করা জামায়াত নেতাকর্মীরা জানান, আমরা দীর্ঘদিন ধরে জামায়াতের রাজনীতির সাথে জড়িত ছিলাম। এ কারণে আমরা বিভিন্ন সময়ে গ্রেপ্তার, হামলা ও মামলা আতঙ্কে ভুগেছি। আমরা আর নাশকতার মামলায় জড়াতে চাই না। আর জাসদের কর্মকাণ্ডের কারণে আমরা জাসদে যোগদান করেছি। যাতে ভবিষ্যতে আর নামে মামলা না হয়।

স্থানীয় জাসদ সভাপতি ও ইউপি সদস্য আরব আলী জানান, তারা আগে জামায়াত করতো। এখন তারা জাসদে যোগদান করেছে। জামায়াত বলে আওয়ামী লীগ তাদের সমর্থন না দেওয়ায় আমরা তাদের জাসদে এনেছি।

কুর্শা ইউনিয়ন জাসদের সভাপতি জামিরুল ইসলাম জানান, জাসদের সভাপতি সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু মহাদয়ের উন্নয়ন, সন্ত্রাসী দমন, মাদকমুক্ত সমাজ, ঘরে-ঘরে বিদ্যুৎ, কাঁদামুক্ত পাকারাস্তাসহ মিরপুর উপজেলা অভূতপূর্বক উন্নয়ন দেখে জামায়াতের ৫০ জন নেতাকর্মী স্ব-উদ্যোগে জাসদে যোগদান করেছে।

কুর্শা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান  জানান, স্থানীয় জাসদের নেতাকর্মীরা তাদের সমর্থন দিন দিন হারিয়ে ফেলে এখন জামায়াতের সাথে যুক্ত হচ্ছে। এরই প্রেক্ষিতে তারা জামায়াতের নেতাকর্মীকে দলে নিচ্ছে। আর যাদের নিয়েছে তারা সকলেই একাধিক নাশকতার মামলার আসামি। এলাকায় সরকারবিরোধী কথাবার্তা ও কর্মকাণ্ড করে বেড়ায়। দীর্ঘদিন জামায়াতের সাথে রাজনীতি করে যারা আওয়ামী লীগের বিরুদ্ধে বিভিন্ন সময়ে চক্রান্তে লিপ্ত ছিলো। তারা এখন জাসদের শেল্টারে মাথা উঁচু করতে চাচ্ছে। আর জাসদের নেতাকর্মীরা তাদের পুর্নবাসন করছে।

এদিকে জামায়াত নেতাকর্মীদের জাসদে যোগদানের বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী।

জেলা জাসদের সভাপতি গোলাম মহসীন জানান, জাসদ স্বাধীনতার বিপক্ষের শক্তি, জামায়াত, যুদ্ধাপরাধীদের দলে নিবে না। যদি আত্মীয়তার খাতিরে জামায়াতদের দলে নিয়ে থাকে তাহলে আমরা তার অনুমোদন দেবো না।

মিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আব্দুল হালিম জানান, স্বাধীনতা বিরোধী ও যুদ্ধাপরাধীদের দল জামায়াত। এরা চাই বিভিন্ন সময়ে তাদের মুখোশ পাল্টিয়ে জনসাধারণের ক্ষতি করতে। এরা এখন জাসদের সাথে যোগ দিয়ে মাথা তুলতে চাইছে। ভবিষ্যতে আবারো দেশের ক্ষতি করতে চায় তারা। আমরা আওয়ামী লীগ নেতৃবৃন্দরা জামায়াতকে দলে নেওয়া থেকে সবসময় বিরত থাকি। জাসদ কেনো তাদের নিচ্ছে সেটা তারাই বলতে পারে।

সৌজন্যেঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

আপনার মতামত দিন