Sylhet View 24 PRINT

‘নেতৃত্ব নিতে আগ্রহী নন সজীব ওয়াজেদ জয়’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৫ ১৮:৪৭:২৩

সিলেটভিউ ডেস্ক :: আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এখনই দলের ভার নিতে আগ্রহী নন। তিনি যেভাবে আছেন আপাতত সেভাবেই থাকতে চান। আওয়ামী লীগের আগামী কাউন্সিলের জয়ের নেতৃত্বে আসা না আসার বিষয়ে জানতে এমনটি জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

সজীব ওয়াজেদ জয় রাজনীতিতে আসছেন কিনা কিংবা আওয়ামী লীগের নেতৃত্বে আসছেন কিনা সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, জয়ের ইচ্ছার ব্যাপারও আছে। এ ব্যাপারে নেত্রীকে (শেখ হাসিনা) কিছু বললে তিনি বলেন, জয় তো আসতে চায় না। এখনও তার আসার আগ্রহ নেই। আমাদের পার্টির সভাপতি শেখ হাসিনা, এটা তার সিদ্ধান্ত। জয় তো আছেনই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি বারবারই নেত্রীকে বলে আসছি, যে জয়কে গ্রুমিং করার বিষয়টা। এটা নেত্রীর সিদ্ধান্তের ব্যাপার। জয়ের নিজেরও ইচ্ছার ব্যাপার আছে।

জয়ের রংপুরের পীরগঞ্জ থেকে মনোনয়ন দেয়ার কথা বলা হয়েছিল জানিয়ে ওবায়দুল কাদের বলেন, একাদশ নির্বাচনে পীরগঞ্জে তাকে মনোনয়ন দেয়ার জন্য অনেকে দাবি করেছিলেন। কিন্তু তিনি রাজি হননি। জয় নিজেই যেভাবে আছেন আপাতত সেভাবেই থাকতে চান। তিনি আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের কোনো পদে আসতে চান না।

জয় বাংলাদেশে এলে এ বিষয়ে তাকে জিজ্ঞেস করার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, তিনি দেশে আসবেন, আপনারা তাকেও জিজ্ঞাসা করতে পারেন।

সম্মেলনে আওয়ামী লীগের কমিটির কলেবর খুব একটা বাড়বে না জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আসন্ন সম্মেলনের মধ্য দিয়ে কমিটির কলেবর এখন পর্যন্ত বাড়ানোর চিন্তাভাবনা নেই। সম্পাদকীয় পদ ছাড়া কোনো পদেই বাড়ানোর সম্ভাবনা নেই।

উল্লেখ, আওয়ামী লীগের বহুল প্রতীক্ষিত জাতীয় সম্মেলন আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। দলটির সর্বশেষ জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর। সে হিসাবে অক্টোবরের ২৩ তারিখে শেষ হয়েছে ত্রিবার্ষিক কমিটির মেয়াদ।

সৌজন্যে :: যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/১৫ নভেম্বর ২০১৯/জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.