Sylhet View 24 PRINT

‘খালেদা জিয়া কেন কালো টাকা সাদা করেছিলেন?’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-২৮ ২০:০৯:৫১

সিলেটভিউ ডেস্ক :: আসন্ন বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ থাকা নিয়ে বিএনপির সমালোচনার জবাবে পাল্টা প্রশ্ন ছুড়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

খালেদা জিয়া কেন কালো টাকা সাদা করেছিলেন- এ প্রশ্ন রেখে তিনি বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের কাছে প্রশ্ন- বিএনপি নেত্রী খালেদা জিয়া যে নিজে কালো টাকা সাদা করেছিলেন, তার কী জবাব আছে! আর প্রয়াত সাইফুর রহমান যিনি অর্থমন্ত্রী ছিলেন, তিনিও কালো টাকা সাদা করেছিলেন, তারই বা কী জবাব!

শুক্রবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির পক্ষ থেকে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ প্রশ্ন তোলেন।

তথ্যমন্ত্রী বলেন, আগে নিজেদের কালো টাকা সাদা করার জবাব দিন, তারপর সরকারের সমালোচনা করুন। নয়তো সমালোচনার নৈতিক অধিকারই থাকে না।

তিনি বলেন, অর্থনীতির স্বার্থে ইউরোপ, আমেরিকা, ভারত, পাকিস্তানসহ পৃথিবীর বহুদেশেই অপ্রদর্শিত অর্থ বৈধ করার সুযোগ রাখা হয়। আমরা এটিকে সবসময়ের জন্য পুরোপুরি সমর্থন করি তা নয়, কিন্তু আমাদের দ্রুত বর্ধনশীল, উন্নয়নশীল অর্থনীতির দেশে এ সুযোগ রাখা হয়েছে অর্থনীতির স্বার্থেই।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির বরং উচিত ছিল এই করোনা মহামারির মধ্যেও বাংলাদেশের জিডিপি বেড়েছে এবং মানুষের মাথাপিছু আয় ভারতকে ছাড়িয়ে গেছে, তার প্রশংসা করা। রাত ১২টার পর যারা টেলিভিশনের পর্দা ফাটান, সরকারকে নানা পরামর্শ দেন, তাদেরকেও এ বিষয়ে অভিনন্দন দিতে দেখলাম না। দেশ ও মানুষের উন্নতি কি তাদের পছন্দ নয়?

বিএনপি শুধু সরকারের সমালোচনাতেই ব্যস্ত মন্তব্য করে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ দুর্যোগ-দুর্বিপাকসহ সবসময় জনগণের পাশে আছে এবং থাকবে। অপরদিকে করোনার প্রথম দফায় বিএনপি মাঝেমধ্যে মানুষের পাশে দাঁড়ানোর ভান করে যে লোক দেখানো ফটোসেশন করতো, এখন তাও করে না।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- দলের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, ত্রাণ উপকমিটির সদস্য ও সংবাদপত্র পরিষদের সভাপতি মো. শাহজালাল, বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব মো. আব্দুল মজিদ প্রমুখ।

পরে চাঁপাইনবাবগঞ্জ, শেরপুর, মেহেরপুর, সাতক্ষীরা জেলা ও মোড়লগঞ্জ এলাকার প্রতিনিধিদের হাতে করোনা সুরক্ষাসামগ্রী তুলে দেওয়া হয়।



সৌজন্যে : যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/ ডেস্ক/ জিএসি-০৬

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.