Sylhet View 24 PRINT

উত্তেজনা ছড়িয়ে অভিষেক টেস্ট হেরে গেলো আয়ারল্যান্ড

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-১৬ ০২:৪৩:৫৬

বদরুদ্দোজা বদর :: ডাবলিনে অনুষ্ঠিত একমাত্র টেস্ট ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ে নামে আয়ারল্যান্ড। মাত্র ১৩ রানে ২ উইকেট এবং পরে ১৯৭ রানে ৬ উইকেট ফেলে দিয়ে পাকিস্তানকে চ্যালেঞ্জ ছুড়ে দেয়  দেয় তারা। ডেব্যুটেন্ট ফাহিম আশরাফের ৮৩ এবং আসাদ শফিকের ৬৩ ও শাদাব খানের ৫৫ রানে ৯ উইকেটে ৩১০ রান করে ইনিংস ডিক্লেয়ার করে পাকিস্তান। ব্যাটিংয়ে নেমে আব্বাস, আমির ও শাদাব খানের দূর্দান্ত বোলিংয়ে ১৩০ রানে অল আউট হয়ে যায় আয়ারল্যান্ড।

ক্যাপ্টেন কেভিন ও'ব্রায়েন ৪০ রান করেন। ফলো অনে পড়ে সেকেন্ড ইনিংসে দারুণ ব্যাটিং করে আইরিশরা। ও'ব্রায়েন আবারো দায়িত্বশীল ব্যাটিং করে ১১৩ রানের সেঞ্চুরির ইনিংস খেলে। রবসনের ৫৩ ও অপেনার জয়েস এর ৪৩ রানের ইনিংসের সুবাদে ৩৩৯ রানের স্কোর গড়ে তোলে আয়ারল্যান্ড এবং ইনিংস ডিফিট এড়ায় তারা। ১৬০ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে ২ রানে ১ উইকেট ৩ রানে ২ উইকেট আর ১৪ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। খেলায় দারুণ এক উত্তেজনা ছড়িয়ে দেয় আইরিশরা। এরকম চাপে খেলতে নেমে ডেব্যুটেন্ট ইমাম-উল-হক ও বাবর আজম ১২৬ রানের পার্টনারশিপ গড়ে তুলেন।

বাবর ৫৯ রানে আউট হয়ে যান। ক্যাপ্টেন সরফরাজ আহমদ খেলতে নেমে দ্রুত আউট হয়ে গেলে আবারো চাপে পড়ে যায় পাকিস্তান। তবে ইমাম-উল-হক এর অপরাজিত ৭৪ রানের উপর ভর করে শেষ পর্যন্ত ৫ উইকেটে জয়লাভ করে পাকিস্তান।
ফার্স্ট ইনিংসে ৪০ আর সেকেন্ড ইনিংসে ১১৮ রানের দায়িত্বশীল দু'টি ইনিংস খেলে প্লেয়ার অব দি ম্যাচ নির্বাচিত হন আইরিশ ক্যাপ্টেন কেভিন ও'ব্রায়েন।

পাকিস্তানের মুহাম্মদ আমির ৫ ও মুহাম্মাদ আব্বাস ৯ উইকেট লাভ করে দলের জয়লাভে ভূমিকা রাখেন।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.